The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

লন্ডনে সৈনিক হত্যার অভিযোগে আটক ৩

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ লন্ডনের রাস্তায় সন্ত্রাসী আক্রমণে নিহত ব্রিটিশ সৈনিকের হত্যার সাথে জড়িত সন্দেহে শনিবার ৩ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে ব্রিটিশ আইন প্রয়োগকারী সংস্থা।


rigby murder.uk

বুধবার ২৫ বছর বয়সী Drummer Lee Rigby যিনি আফগান যুদ্ধ ফেরত একজন সৈনিক তাঁকে দক্ষিণ – পূর্ব লন্ডনের রাজকীয় গোলন্দাজ ব্যারাকের বাইরে রাস্তায় দিনের আলোয় কুপিয়ে হত্যার পর সন্দেহভাজন হামলাকারীদের একজন একটি মাংস কাটার ছুরি হাতে নিয়ে পথচারীদের ক্যামেরার সামনে বলেন, ব্রিটিশ সৈন্যরা যেহেতু প্রতিদিন মুসলিমদের হত্যা করছে, তাই তিনি এই হামলা চালিয়েছেন।

এদিকে গ্রেফতারকৃতদের মধ্যে দুইজনকে গ্রেফতার করা হয় দক্ষিণ – পূর্ব লন্ডনের একটি বাড়ি থেকে যাদের বয়স ২৮ ও ২৪ বছর। তৃতীয় জন যার বয়স ২১ বছর তাকে গ্রেফতার করা হয় খুন হওয়ার স্থান হতে ১.৫ কিলোমিটার দূরের একটি রাস্তা থেকে। তদন্তকারী কর্মকর্তারা দক্ষিণ – পূর্ব লন্ডনের আরও চারটি আবাসিক এলাকায় সন্দেহ ভাজনদের গ্রেফতারের জন্য অভিযান চালিয়েছে।

london

এদিকে ব্রিটিশ প্রধান মন্ত্রী ডেভিড ক্যামেরুন তার ডাউনিং স্ট্রিটের অফিসে জানান সন্ত্রাসবাদ ও চরমপন্থী মোকাবেলার জন্য একটি নতুন task force গঠন করা হয়েছে। নতুন এই task force এ প্রয়োজন অনুযায়ী প্রধান ক্যাবিনেট মন্ত্রী ও পুলিশ ও নিরাপত্তা প্রধানদের অন্তর্ভুক্তি করা হবে। এর প্রধান কাজ হবে যারা ইস্কুল, কলেজ , জেল ও মসজিদে রাজনিতিক উস্কানি মূলক কথা বার্তা বলছে তাদের চিহ্নিত করা।

এর আগে হত্যার পর ঘটনা স্থল থেকে পুলিশের গুলিতে আহত দুইজনকে আটক করা হয়। এদের নাম Michael Adebolajo (২৮) এবং Michael Adebowale (২২), তারা দুইজন এখন হাসপাতালে আশঙ্কা মুক্ত অবস্থায় পুলিশের নজরদারিতে আছেন। আটক কৃত এই দুইজন নাইজেরিয়ান খ্রিষ্টান ছিলেন বছর খানেক আগে তারা ইসলাম ধর্মে দীক্ষিত হয়ে ইসলামিক সন্ত্রাসবাদ ও চরমপন্থার সাথে নিজেদের সম্পৃক্ত করেন। Adebowale এর মা Juliet Obasuyi জানান, “ সে কট্টর খ্রিষ্টান পরিবারের সন্তান, কিন্তু সে ইসলাম ধর্ম গ্রহণের পর পরিবারের সাথেও সকল সম্পর্ক ছেদ করে।“

সংবাদ সূত্রঃ হিন্দুস্থান টাইমস।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...