The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নকিয়া এবার আনতে চলেছে নতুন ফিচার ফোন

ফোনটির দাম এবং বাজারে আসার নির্দিষ্ট তারিখ সম্পর্কে এখনও কিছুই জানানো হয়নি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিনল্যান্ডের প্রযুক্তিপণ্য নির্মাতা এইচএমডি গ্লোবাল নকিয়া নতুন মডেলের একটি ফিচার ফোন বাজারে ছাড়তে যাচ্ছে। নকিয়ার নিকট হতে ব্র্যান্ড নাম ব্যবহারের অনুমতি নিয়ে শীঘ্রই টিএ-১০১৭ মডেলের ফিচার ফোন আনবে এই প্রতিষ্ঠানটি।

নকিয়া এবার আনতে চলেছে নতুন ফিচার ফোন 1

ইতিপূর্বে নকিয়া ৩৩১০ মডেলের ক্লাসিক ফোনটিকে নতুন নকশায় বাজারে ছাড়ে নকিয়ার ওই উৎপাদনকারী প্রতিষ্ঠান ফিনল্যান্ডের প্রযুক্তিপণ্য নির্মাতা এইচএমডি গ্লোবাল। যা বিশ্ব বাজারে বেশ আলোড়ন তোলে।

চীনের টেনা নামের মোবাইল নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইটে এই ফোনটির তথ্য প্রকাশ করেছে। এই ফোনটিকে টেকসই ফোন হিসেবে বাজারে ছাড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে এইচএমডি। ফোনটিতে কি-বোর্ড এবং ছোট আকারের ডিসপ্লে রয়েছে। এছাড়াও ক্যামেরা এবং স্পিকার রয়েছে পেছন দিকে। যদিও এই ফোনটি থ্রিজি সমর্থন করে না। তবে ফোনটির আরেকটি সংস্করণও থাকবে, যা থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করবে। নতুন ফোনটিতে ডুয়েল সিম সমর্থন করবে।

অবশ্য ফোনটির দাম এবং বাজারে আসার নির্দিষ্ট তারিখ সম্পর্কে এখনও কিছুই জানানো হয়নি। ৩৩১০ মডেল ছাড়ার সময় জানুয়ারি মাসে নকিয়ার অ্যান্ড্রয়েড স্মার্টফোন ঘোষণার পূর্বে নকিয়া ১৫০ ও ১৫০ ডুয়াল সিম মডেলের ফিচার ফোন বাজারে ছাড়ে এইচএমডি গ্লোবাল। মূলত ওই দুটি ফোন দিয়েই নকিয়াকে বাজারে ফিরিয়ে আনে ফিনল্যান্ডের এই প্রতিষ্ঠানটি।

এই বছরও নকিয়া ব্র্যান্ডের আরও বেশ কয়েকটি মডেলের স্মার্টফোন বাজারে আনার সম্ভাবনা রয়েছে এইচএমডি গ্লোবালের।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...