সরাসরি ফোনকলের সুবিধা অ্যাপলের নতুন স্মার্টঘড়িতে!

চলতি বছরের শেষ দিকে অ্যাপল তাদের ঘড়ির নতুন একটি সংস্করণ আনতে চলেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হয়তো আপনাকে আর মোবাইল টেনে বেড়ানোর ঝামেলা পোহাতে হবে না। এবার অ্যাপেল এমন এক স্মার্টঘড়ি আনতে চলেছে যা দিয়ে সরাসরি ফোনকল করা যাবে! প্রযুক্তি বিশ্বে এই ঘড়ি আলোড়ন সৃষ্টি করতে চলেছে।

জানা গেছে, চলতি বছরের শেষ দিকে অ্যাপল তাদের ঘড়ির নতুন একটি সংস্করণ আনতে চলেছে। এই ঘড়িতে সরাসরি ফোনকলের সুবিধাও থাকবে।

অ্যাপেল জানিয়েছে, নতুন এই অ্যাপল ঘড়ির কয়েকটি সংস্করণে এলটিই চিপ ব্যবহার করা হবে। যে কারণে আইফোনের সঙ্গে সংযোগ স্থাপন না করেই কল করার পাশাপাশি আরও বেশ কিছু কাজ করা যাবে এই ঘড়িতে।

অ্যাপল ঘড়ি দিয়ে বর্তমানে বার্তা পাঠানোর ক্ষেত্রে, দিকনির্দেশনা পেতে ও মিউজিক স্ট্রিমিংয়ের জন্য আইফোনের সঙ্গে সংযুক্ত করে নিতে হয়। তবে ডিভাইসটির নতুন সংস্করণে আইফোন ছাড়াই এই কাজগুলো করা যাবে বলে জানানো হয়েছে। নতুন অ্যাপল ঘড়ির জন্য ইন্টেল করপোরেশন এলটিই মডেম চিপ সরবরাহ করবে।

যুক্তরাষ্ট্র এবং ইউরোপের মোবাইল ফোন অপারেটরদের সঙ্গে অ্যাপলের পক্ষ হতে আলোচনা শুরু করা হয়েছে। যদিও বিষয়টি নিয়ে অ্যাপলের পক্ষ হতে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে আশা করা যাচ্ছে বিষয়টি তারা খোলাসা করবেন।

উল্লেখ্য, নতুন এই প্রযুক্তির ঘড়িতে ফোনকল সংযুক্ত হওয়ায় মানুষ আবার হয়তো ঘড়ি ব্যবহারে আগ্রহী হবেন- এমনটিই আশা করা হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...