The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ওয়ালটনের অধিনে দেশেই তৈরি হবে এলজিপি-এলডিপি

এলজিপি (লাইট গাইড প্লেট) ও এলডিপি (লাইট ডিফিউজার প্লেট)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ টেলিভিশন প্রযুক্তি খাতে এক বৈপ্লবিক পরিবর্তন আনতে চলেছে ওয়ালটন। ওয়ালটনের অধিনে দেশেই তৈরি হবে এলজিপি-এলডিপি।

ওয়ালটনের অধিনে দেশেই তৈরি হবে এলজিপি-এলডিপি 1

জানা গেছে, এবার দেশেই তৈরি করবে এলজিপি (লাইট গাইড প্লেট) ও এলডিপি (লাইট ডিফিউজার প্লেট)।
এলজিপি-এলডিপি মূলত এলইডি ডিসপ্লের অন্যতম একটি প্রধান উপাদান। ব্যবহৃত হবে এলইডি টেলিভিশন, ডিজিটাল সাইনেজ, বিজ্ঞাপন বোর্ড ও এলইডি প্যানেল লাইটসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন ভবন নির্মাণ এবং অলংকরণে। যে কারণে টিভিসহ সংশ্লিষ্ট পণ্যের মান আরও বাড়বে, আবার দাম কমবে।

দেশীয় চাহিদা মিটিয়ে এই দুটি প্রযুক্তি পণ্য রপ্তানীরও প্রস্তুতি নিচ্ছে ওয়ালটন কর্তৃপক্ষ। ইতিমধ্যেই বিভিন্ন দেশে এসব পণ্যের নমুনাও পাঠানো হয়েছে। আশা করা হচ্ছে যে উৎপাদন শুরু হলেই পাওয়া রপ্তানী আদেশ।

জানা গেছে, এই পণ্যটি বাজারজাত করার লক্ষ্যে গত বছর জার্মানি হতে আনা হয়েছে সর্বাধুনিক প্রযুক্তির অপটিক্যাল গ্রেড এক্সট্রুশন লাইন। যেটি স্থাপন করা হয়েছে গাজীপুরস্থ চন্দ্রায় ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশনে। সেখানে বসানো হয়েছে অত্যাধুনিক সিএনসি পোলিশিং ও দ্রুতগতির প্রিন্টিং মেশিন। স্থাপন করা হয়েছে টেস্টিং মেশিনসহ আনুসাঙ্গিক যন্ত্রপাতি। সেখানে রাখা হয়েছে উন্নত কাঁচামালের পর্যাপ্ত মজুদও। জার্মানি হতে এসেছেন অভিজ্ঞ প্রকৌশলী ও টেকনিশিয়ান। ইতিমধ্যেই সব রকমের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী মাস হতে দেশেই বিশ্বমানের এলজিপি-এলডিপি উৎপাদনে যাবে ওয়ালটন- এমনটিই জানানো হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...