পাবনার হার্ডিঞ্জ ব্রিজে ধারণকৃত ‘ইত্যাদি’ প্রচারিত হবে ২৯ সেপ্টেম্বর

‘ইত্যাদি’ ধারণ করা হয়েছে পাবনা জেলার ঈশ্বরদীর পাকশীস্থ এশিয়া মহাদেশের সর্ববৃহৎ রেল সেতু ঐতিহ্যবাহী হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, পর্যটন এবং দর্শনীয় স্থানগুলোতে গিয়ে ধারণ করা হয়ে থাকে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। এবার পাবনার হার্ডিঞ্জ ব্রিজে ধারণকৃত ‘ইত্যাদি’ প্রচারিত হবে ২৯ সেপ্টেম্বর।

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে পাবনা জেলার ঈশ্বরদীর পাকশীস্থ আমাদের দেশের শতাব্দী পেরিয়ে আসা একমাত্র ইস্পাত নির্মিত এশিয়া মহাদেশের সর্ববৃহৎ রেল সেতু ঐতিহ্যবাহী হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে।

অনুষ্ঠানটি একযোগে বিটিভি এবং বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ২৯ সেপ্টেম্বর (শুক্রবার) রাত ৮টার বাংলা সংবাদের পর। শেকড় সন্ধানী ইত্যাদির এবারের পর্বে রয়েছে পাবনার ইতিহাস, ঐতিহ্য ও মহানায়িকা সুচিত্রা সেন এর উপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদনও। সুচিত্রা সেন এর জন্ম, বেড়ে ওঠা, পড়াশোনা সবকিছুই এই পাবনাতেই হয়েছিল।

এবারের ইত্যাদিতে পাবনার বেড়া উপজেলার জগন্নাথপুর গ্রামের নিবেদিতপ্রাণ কৃষিকর্মী বাদশা মোল্লার উপরও রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন। প্রচারবিমুখ কৃষি অন্তপ্রাণ বাদশা মোল্লা তার সীমিত সামর্থ্য নিয়ে বিনামূল্যে গ্রামের প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে নিজ হাতে বিতরণ করছেন বীজ ও সহায়তা করছেন বীজ বপনে। তার সেই বীজ হতে বিভিন্ন শাকসবজিতে ভরে উঠছে গ্রামের প্রায় প্রতিটি বাড়ির আঙ্গিনা। এবারের ইত্যাদিতে আরও রয়েছে ঐতিহ্যবাহী পাবনা মানসিক হাসপাতালের উপর অনুসন্ধানী প্রতিবেদন। আরও নিয়মিত আয়োজনে রয়েছে বিদেশি প্রতিবেদন। এবারের ইত্যাদিতে রয়েছে মূল গান দু’টি। একটি গান গেয়েছেন পাবনারই কৃতী সন্তান বাপ্পা মজুমদার এবং তার দলছুট দল।

এবারের ইত্যাদিতে আরও রয়েছে পাবনারই আরেক কৃতী শিল্পী স্বনামধন্য অভিনেতা চঞ্চল চৌধুরী মা, বোন, বন্ধু এবং ভালোবাসার মানুষদের আবেগময় সম্পর্কের অনুভূতি নিয়ে একটি গান গেয়েছেন। এবারের দর্শক পর্বে পাবনাকে ঘিরে প্রশ্নোত্তরের মাধ্যমে হাজার হাজার দর্শকদের মাঝখান থেকে ৬ জন দর্শক নির্বাচন করা হয়। নির্বাচিত দর্শকদের সঙ্গে ২য় পর্বে অংশ নিয়েছেন পাবনারই আরও দু’জন কৃতী শিল্পী-নাট্যদম্পতি বৃন্দাবন দাস এবং শাহনাজ খুশী।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...