The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এম কে আনোয়ার ও বরকতুল্লাহ বুলুর জামিন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ার এমপি ও বিএনপির যুগ্ম মহাসচিব বরকতউল্লাহ বুলু এমপি জামিন পেয়েছেন।

ANWAR+BULU

আজ (রবিবার) সকাল সোয়া ১০টার দিকে মহানগর দায়রা জজ জহুরুল হকের আদালতে এই দুই নেতার আলাদা দুই মামলার জামিন বিষয়ক শুনানি আনুষ্ঠিত হয়। এ সময় আসামিদের পক্ষে এডভোকেট সানাউল্লাহ মিয়া, এডভোকেট মাসুদ আহমেদ তালুকদারসহ শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। খবর বাংলাদেশ নিউজ২৪।

রাষ্ট্রপক্ষে পিপি আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা না করে বলেন, যেহেতু আসামিরা সংসদ সদস্য, আগামীকাল ৩ জুন সংসদ অধিবেশন শুরু হচ্ছে, তাই আসামিরা সংসদে যোগদানের শর্তে জামিন পেতে পারেন। আদালত উভয়পক্ষের শুনানি শেষে জামিনের আদেশ দেন।

উল্লেখ্য, এম কে আনোয়ারকে মানহানি ও ধর্মীয় উস্কানির মামলায় গত ২৭ মে সিএমএম আদালতে হাজির হলে তার জামিন বাতিল করে জেলহাজতে পাঠিয়ে দেন আদালত। বরকতউল্লাহ বুলু এমপিকে ১৫ মে কাশিমপুর কারাগারের ফটক থেকে গ্রেফতার দেখিয়ে ১১ মার্চের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভাংচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ মামলায় রিমান্ডের আবেদন করলে ১৬ মে সিএমএম আদালত রিমান্ড ও জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান। এই দুই মামলায় এম কে আনোয়ার ও বরকতউল্লাহ বুলু জামিন হলো।

ধারণা করা হচ্ছে যেহেতু বিরোধী দল দাবি করেছে, সংসদ অধিবেশনে বিএনপি যোগ দেবে তবে তাদের সংসদ সদস্য যারা আন্তরিণ ছিলেন তাদের জামিন দিতে হবে। দেশের এই রাজনৈতিক সংকট নিরসনে এটি একটি পদক্ষেপ হিসেবেই দেখছেন সকলেই। সবাই আশাবাদি সংসদে দেশের বর্তমান রাজনৈতিক সংকট সমাধান হবে এবং দেশে শান্তি ফিরে আসবে। অবাধ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পথ সুগম হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...