সোলার সিস্টেম পেতে পারেন মাত্র ৩৪৫০ টাকায়!

এটি তৈরি করেছে ‘এক্সপার্ট সোলার সিস্টেমে’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান প্রযুক্তি বিশ্বে যতো দিন গড়াচ্ছে ততোই সবকিছুর উন্নতি ঘটছে। প্রযুক্তির আরেকটি উৎকর্ষ হলো সোলার সিস্টেম। এবার সোলার সিস্টেম পেতে পারেন মাত্র ৩৪৫০ টাকায়!

বিদ্যুতের চাহিদা দিনকে দিন এতোই বাড়ছে যে, ডবলেরও বেশি উৎপাদন করার পরও চাহিদা পূরণ হচ্ছে না। আর তাই বিদ্যুতের ঘাটতি পূরণের জন্য নানা পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তারমধ্যে একটি হলো সোলার সিস্টেম। বর্তমানে নতুন ভবন নির্মাণ করলেই সেখানে সোলার প্যানেল বসানো বধ্যতামূলক করা হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, এখন থেকে মাত্র ৩৪৫০ টাকায় পাওয়া যাচ্ছে সোলার সিস্টেম। এটি তৈরি করেছে ‘এক্সপার্ট সোলার সিস্টেমে’। এটি বিক্রি এবং পরিবেশন করছে বাংলাদেশের খ্যাতিমান প্রতিষ্ঠান আরএফএল। এতে ৬ ভোল্টের ব্যাটারি ব্যবহার করা হয়েছে বলে জানা গেছে।

বলা হয়েছে যে, দিনের বেলায় জানালা, বারান্দা বা ছাদে রেখে দিলেই এতে চার্জ হবে। সম্পূর্ণ চার্জ হলে এতে ৩টি এলইডি বাতি ও একটি ইউএসবি ফ্যানও চালানো যাবে। তাছাড়াও পাওয়ার ব্যাংক হিসেবেও এটি কাজ করবে। নতুন এই ডিভাইসটি চার্জার লাইট হিসেবেও কাজ করবে।

যদি ৩টি ৩ ওয়াটের এলইডি লাইট ব্যবহার করা হয় তাহলে এতে অন্তত ২ ঘণ্টার ব্যাকআপ পাওয়া যাবে। অপরদিকে ৩ ওয়াটের একটি বাতি জ্বালালে ৫ হতে ৬ ঘণ্টা ব্যাকআপ পাওয়া যাবে।

নতুন এই সোলার সিস্টেমটিতে ৬ মাসের বিক্রয়োত্তর সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি। নতুন এই সোলার সিস্টেম মানুষের জীবন যাত্রায় এক নতুন সংযোজন যা সকলের জন্যই উপকারে আসবে।

Advertisements
Loading...