পরিবারের সদস্যদের অবস্থান জানিয়ে দেবে দেওয়াল ঘড়ি!

নতুন এই বিশেষ ঘড়িটির নাম দেওয়া হয়েছে ‘ইটা ক্লক’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আধুুনিক প্রযুক্তি মানুষের জীবন যাত্রার প্রয়োজন মেটাতে সব সময় যেনো তৎপর! যেমন এবার এমন এক দেওয়াল ঘড়ি আবিষ্কার করা হয়েছে যে ঘড়ি পরিবারের সদস্যদের অবস্থান জানিয়ে দেবে!

নতুন এই বিশেষ ঘড়িটির নাম দেওয়া হয়েছে ‘ইটা ক্লক’। এটি এমন এক দেওয়াল ঘড়ি যা তৈরি করা হয়েছে সময় প্রদর্শন করার পরিবর্তে আপনার জীবনের গুরুত্বপূর্ণ মানুষগুলোর লোকেশন প্রদর্শন করার জন্য। আপনার পরিবারের সদস্যরা কিংবা বন্ধুরা কে কোথায় রয়েছে, তা আপনাকে দেখাবে এই দেওয়াল ঘড়িটি!

এই ঘড়ির দিকে তাকালেই আপনি জানতে পারবেন স্কুলে কে রয়েছে, হাসপাতালে কে রয়েছে, অফিসেই বা কে রয়েছে আর বাসায় কে রয়েছে। অর্থাৎ আপনার পরিবারের বিভিন্ন সদস্যরা যে যখন যেখানেই থাকবে, তা আপনি দেখতে পাবেন এই দেওয়াল ঘড়িটিতে!

যেমন ধরুন, আপনার সন্তান যখন স্কুলে থাকবে তখন দেওয়াল ঘড়িটি দেখাবে সে স্কুলেই রয়েছে, আবার যখন বাসে থাকবে তখন দেখাবে পথিমধ্যে রয়েছে, যখন বন্ধুর বাসায় থাকবে তখন দেখাবে বন্ধুর বাসাতে রয়েছে। অর্থাৎ আপনার পরিবারের বিভিন্ন সদস্যরা যখন যেখানেই থাকুক না কেনো, সেই লোকেশন আপনাকে তৎক্ষণাৎ দেখাবে এই দেওয়াল ঘড়ি ‘ইটা ক্লক’!

এই ঘড়ির প্রতিটি কাটা ভিন্ন ভিন্ন মানুষকে নির্দেশ করে থাকে। আপনি প্রয়োজন অনুযায়ী নতুন কাটা যোগ বা বিয়োগও করতে পারবেন।

এই নতুন প্রযুক্তির ‘ইটা ক্লক’ মূলত একটি লোকেশন ডিভাইস। স্মার্টফোনে নির্দিষ্ট অ্যাপ ব্যবহারের মাধ্যমে পরিবারের সদস্যরা কিংবা বন্ধুরা এই দেওয়াল ঘড়িটির সঙ্গে সংযুক্ত থাকতে পারবেন। যখন যে যেখানেই থাকবে, সেই লোকেশনটা শুধু অ্যাপে জানালেই হলো, তখন এই দেওয়াল ঘড়িটির মাধ্যমে আপনার সামনে প্রদর্শিত হবে। কেও যদি তার গোপনীয় অবস্থান কাওকে না জানাতে চান, তাহলে সে অপশনও রয়েছে অ্যাপের মধ্যে।

ডিসি ক্রিয়েটিভ নামে একটি প্রতিষ্ঠান এই অভিনব সুবিধার ডিভাইসটি তৈরি করেছে । নির্মাতা প্রতিষ্ঠানটির আশা করছে, ২০১৮ সালের জুলাই মাসে ‘ইটা ক্লক’ শিপমেন্টের জন্য প্রস্তুত করা সম্ভব হবে। বাজারে আসার পর ‘ইটা ক্লক’ এর দাম পড়বে ৫০০ ডলার।

Advertisements
Loading...