নকিয়া এবার আনছে ‘সেলফি মনস্টার’

ফোনটির মডেল নকিয়া ৮

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বে এক সময় খ্যাতির শীর্ষে থাকা নকিয়া নতুন করে বাজার আয়ত্তে আনার নানা কৌশল অবলম্বন করছে। তারই অংশ হিসেবে নকিয়া এবার আনছে ‘সেলফি মনস্টার’।

জানা গেছে, শীঘ্রই এইচএমডি গ্লোবাল বাজারে আনতে চলেছে নকিয়ার নতুন একটি মোবাইল ফোন। ফোনটির মডেল নকিয়া ৮। নতুন এই ফোনটিকে নকিয়া সেলফি কেন্দ্রীক ফোন হিসেবে গ্রাহকদের কাছে উপস্থাপন করার জন্য উন্নতমানের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

এইচএমডি গ্লোবাল জানিয়েছে, নকিয়া ৮ হবে ‘সেলফি মনস্টার’ । এই ফোনটিতে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

এইচএমডি গ্লোবাল আরও বলেছে, শীঘ্রই নকিয়া ৮ বাজারে আসবে। তবে ফোনটির দাম কেমন হবে সে বিষয়ে কিছুই জানানো হয়নি।

টেক ওয়েবসাইটগুলো বলছে, নকিয়ার নতুন এই ফোনটিতে থাকছে ডুয়েল রিয়ার ক্যামেরা। এই ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল। এই ক্যামেরায় জেইস লেন্স ব্যবহার করা হয়েছে। যা ভালো মানের সেলফি তুলতে সহায়ক হবে।

নতুন এই ফোনটিতে থাকছে ৫.৩ ইঞ্চির কোয়াডএইচডি ডিসপ্লে। এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর ব্যবহৃত হয়েছে। ফোনটি ৪ জিবি এবং ৬ জিবি র‌্যাম ভার্সনে বাজারে ছাড়া হবে।

দাম সম্পর্কে উইন ফিউচারের এক তথ্যে বলা হয়েছে, নকিয়া ৮ পাওয়া যাবে ৫৮৯ ইউরোতে। এই অক্টোবরেই ফোনটি বাজারে আসবে এমনটিই বলা হয়েছে। নকিয়ার নতুন এই ফোনটিতে ৩০৯০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে বলে জানা গেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...