যে বিষয়গুলো আপনার জানা প্রয়োজন: ফেসবুক সেলিব্রিটি হবেন কীভাবে?

সুন্দর সুন্দর দৃশ্য প্রোফাইলে যুক্ত করতে পারেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুকে সেলিব্রিটি হওয়াটা খুব সহজ কাজ নয়। আর সেলিব্রিটি হলে ভেরিফাইড হওয়া তখন সহজ হয়ে যায়। আপনি ফেসবুক সেলিব্রিটি হবেন কীভাবে তা আজ জেনে নিন কিছু কৌশল।

বর্তমান সময়ে ফেসবুক যেনো মানুষের জীবনের সঙ্গে মিশে আছে। ফেসবুক ব্যবহার করেন না এমন তরুণ-তরুণী খুঁজে পাওয়া যাবে না। আবার শুধু যে তরুণ-তরুণী তাই নয়, বর্তমানে বয়ষ্করাও ফেসবুক ব্যবহারে ঝুঁকে পড়ছেন। তবে সেটি খুব কম সময় হলো দেখা যাচ্ছে। বর্তমানে আপনি যদি খুঁজতে থাকেন এমন অনেক বয়ষ্ক মানুষের খোঁজ পাবেন।

অনেক সময় দেখা যায় ভালো পোস্ট করলে বা ভালো ছবি আপলোড করলেও ভালো সাড়া পাওয়া যায় না। ফেসবুকে কিছু পোস্ট করার আগে মাথায় রাখতে হবে কয়েকটি বিষয়। তাহলেই ধীরে ধীরে আপনিও হয়ে উঠে আসতে পারেন একজন ফেসবুক সেলিব্রিটির তালিতায়। এজন্য আপনাকে যা যা করতে হবে তা নিচে দেওয়া হলো:

এমন সুন্দর সুন্দর দৃশ্য প্রোফাইলে যুক্ত করতে পারেন

# কেও যদি কখনও বন্ধুত্বের অনুরোধ প্রত্যাখান করে তাহলে তাকে উত্ত্যক্ত করবেন না।
# বিশেষ প্রয়োজন না হলে নিজ হতে বন্ধুত্বের অনুরোধ না পাঠানোই বুদ্ধিমানের কাজ হবে।
# পোস্ট দেওয়ার সময়টি একটি গুরুত্বপূর্ণ বিষয়। ছুটির দিনে বা ছুটির আগের দিন রাতে ফেসবুকের পোস্ট খুবই কার্যকরী হয়ে থাকে, তাই এই সময়টি বেছে নিতে পারেন।
# হুটহাট করে লাইক না দিয়ে গুরুত্ব বুঝে লাইক দিন। কারণ হলো সবকিছুতে লাইক দিলে আপনিই গুরুত্ব হারাবেন।
# প্রয়োজন না হলে বা পোস্টের সঙ্গে প্রাসঙ্গিক না হলে শুধুমাত্র লাইকের জন্য কাওকে ট্যাগ করবেন না। এতে অনেকেই বিরক্ত হয়ে পড়েন।
# বন্যা, ভূমিকম্পের মতোর আপৎকালীন বিষয়ে যতো বেশি পারবেন, খবর শেয়ার করুন।
# সাম্প্রতিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে নিজের বক্তব্যসহকারে পোস্ট দিন (যেমন রোহিঙ্গা ইস্যু, দেশের বন্যা পরিস্থিতি ইত্যাদি)। তবে খেয়াল রাখতে হবে সেই ঘটনার বিশ্লেষণ যেনো যুক্তিপূর্ণ হয়।
# গান, সিনেমা, বই ইত্যাদি এমন নানা জিনিসের রিভিউ দিন। তবে যা নিয়ে আপনার জ্ঞান নাই, সেটা নিয়ে কখনও লিখতে যাবেন না।
# নিজের রসবোধ-বিবেচনাকে কাজে লাগান। মানুষকে দৃষ্টি আকর্ষণের সবচেয়ে সহজ পথ হলো রসবোধ।
আপনি যে বিষয় নিয়ে বেশি উৎসাহী, সেই বিষয়ের একটি পেজও খুলতে পারেন।
# মাঝে-মধ্যে প্রোফাইল পিকচার বদলান। যদি অন্য কারও তোলা ছবি হয় সেক্ষেত্রে যিনি ছবি তুলে দিয়েছেন, তার নাম উল্লেখ করতে ভুলবেন না।
# ফেসবুক যেহেতু একটি সামাজিক যোগাযোগ মাধ্যম তাই এর মাধ্যমে সামাজিক কর্তব্য পালন করুন। সেটা রক্তদান হতে পারে, দুঃস্থদের পাশে দাঁড়ানো বা অন্য কোনো সেবাও হতে পারে।
# ফেসবুক বন্ধুবৃত্তে থাকা সকলের জন্মদিনের ‘‌রিমাইন্ডার’‌ দিয়ে থাকে। জন্মদিনে বন্ধুদের ‘‌উইশ’‌ করতে খনও ভুলবেন না।
# অশ্লীল-কুরুচিপূর্ণ বা সাম্প্রদায়িক কিংবা রাষ্ট্রের ক্ষতিসাধন করতে পারে এমন পেজে লাইক দেওয়া হতে অবশ্যই বিরত থাকতে হবে।
# পোস্ট ও পেজের কনটেন্ট পাবলিক করে রাখুন।
# ফেসবুকে আজকাল অনেক ভালো ভালো গ্রুপ রয়েছে। বিভিন্ন গ্রুপেও যোগ দিন। এইসব গ্রপের সক্রিয় সদস্য হয়ে যায়, সকলের সঙ্গে পরিচিয় বাড়াতে পারে। সেখান থেকে বেছে বেছে পছন্দের মানুষদের অ্যাডও করতে পারেন। তখন ভারি হতে থাকবে আপনার ফ্রেন্ড লিস্ট তালিকা।
# সম্ভব হলে দু’চারজন ফেসবুক সেলিব্রেটিদের সঙ্গে বন্ধুত্ব করতে পারেন। তাতে সামাজিক যোগাযোগ আরও বাড়বে।

এভাবে কিছু বিষয় আপনাকে মেনে চলতে হবে। তাহলে আপনি ফেসবুক সেলিব্রিটি হয়ে উঠতে পারেন খুব সহজেই।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...