ওয়ালটন বাজারে আনলো বাংলাদেশে তৈরি প্রথম স্বল্পমূল্যের স্মার্টফোন!

ওয়ালটন ‘প্রিমো ই৮আই’ স্মার্টফোনের মোড়ক উন্মোচন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ওয়ালটন বাজারে আনলো সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে বাংলাদেশে তৈরি প্রথম স্বল্পমূল্যের স্মার্টফোন! গত রবিবার দেশে তৈরি প্রথম এই স্মার্টফোনের মোড়ক উন্মোচন করা হয়।

প্রথম উন্মোচন করা এই স্মার্টফোনের মডেল হলো ‘প্রিমো ই৮আই’ স্মার্টফোনের মোড়ক উন্মোচন করেন ওয়ালটন সেল্যুলার ফোন ডিভিশন (মার্কেটিং) এর প্রধান আসিফুর রহমান খান। এর মধ্যদিয়ে মোবাইল ফোন উৎপাদক হিসেবে যুক্ত হলো বাংলাদেশের নাম।

আসিফুর রহমান খান জানিয়েছেন, বাংলাদেশে তৈরি প্রথম স্মার্টফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধাও। এই স্মার্টফোন ক্রয়ের ৩০ দিনের মধ্যে যেকোনো ধরনের ত্রুটি দেখা দিলে সঙ্গে সঙ্গে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেওয়া হবে। তাছাড়াও ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘণ্টার মধ্যে ক্রেতাকে বিক্রয়োত্তর সেবা দেওয়া হবে। ওয়ালটনের এই ‘প্রিমো ই৮আই’ স্মার্টফোনটির মূল্য ধরা হয়েছে মাত্র ৩ হাজার ৫০০ টাকা।

এই স্মার্টফোনটির স্ক্রিণ ৪ দশমিক ৫ ইঞ্চির। এই ফোনে ব্যবহৃত হয়েছে ১.২ গিগাহার্জ গতির কোয়াড কোর প্রসেসর। এতে রয়েছে ৫১২ মেগাবাইট র‌্যাম। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-৪০০। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৮ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব।

জানা গেছে, নতুন এই প্রিমো ‘ই৮আই’ স্মার্টফোনের পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফ্রান্টে রয়েছে ২ মেগাপিক্সেলের ক্যামেরা। তাতে ধারণ করা যাবে এইচডি মানের ভিডিও।

‘প্রিমো ই৮আই’ স্মার্টফোনটির পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ১৭০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। আকর্ষণীয় ডিজাইনের এই স্মার্টফোনটি কালো, সোনালি ও কফি কালারে বাজারে ছাড়া হয়েছে।

নতুন এই স্মার্টফোনের অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ম্যার্শম্যালো। ডুয়েল সিমের এই নতুন স্মার্টফোনটি থ্রিজি সমর্থিত।

নতুন এই স্মার্টফোনটির কানেকটিভিটি হিসেবে রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ভার্সন ২, ল্যান হটস্পট ও ওটিএ। পজিশনিং সেন্সর হিসেবে এতে রয়েছে এ-জিপিএস। স্মার্টফোনটি মোশন সেন্সর হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যাক্সিলেরোমিটার। মাল্টিমিডিয়া হিসেবে রয়েছে এইচডি ভিডিও প্লেব্যাক, রেকর্ডিং ও এফএম রেডিও।

মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের পক্ষ হতে গ্রামীণফোন গ্রাহকরা ওয়ালটনের এই প্রিমো ই৮আই স্মার্টফোন ক্রয়ে ৩ মাসের ভয়েস এবং ডাটা প্যাক ব্যবহার করতে পারবেন বলে ওয়ালটন সেল্যুলার ফোন ডিভিশনের পক্ষ হতে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...