বিশ্ব ইজতেমার আখেরী মোনাজাত: আমিন আমিন ধ্বনিতে মুখরিত হবে তুরাগ তীর

বিশ্ব ইজতেমার ১ম পর্বের আখেরী মোনাজাত আজ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্ব ইজতেমার ১ম পর্বের আখেরী মোনাজাত আজ। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হবে টঙ্গীর তুরাগ তীর। শুক্রবার ফজরের নামাজের পর আম বয়ানের মাধ্যমে শুরু হয় বিশ্ব ইজতেমার ১ম পর্ব।

বিশ্ব ইজতেমার ১ম পর্বের আখেরী মোনাজাত আজ। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হবে টঙ্গীর তুরাগ তীর। গত পরশু শুক্রবার ফজরের নামাজের পর আম বয়ানের মাধ্যমে শুরু হয় বিশ্ব ইজতেমার ১ম পর্ব। এবারের এই ১ম পর্বে ১৬টি জেলার ধর্মপ্রাণ মুসলমানসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত অতিথিরাও অংশ নিচ্ছে টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমায়।

বেলা ১১টায় টঙ্গীর তুরাগ তীরে তাবলিগ জামায়াতের সবচেয়ে বড় সমাবেশ ৫৩তম বিশ্ব ইজতেমার ১ম পর্বের আখেরী মোনাজাত। আর তখন আমিন আমিন ধ্বনিতে মুখরিত হবে তুরাগ তীর। দেশ ও বিশ্ববাসীর সুখ সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হবে।

এদিকে গত রাত ১২টা হতে টঙ্গী রোড চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। যানজট হতে মুক্ত রাখার জন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে। বিকল্প সড়ক ব্যবহারের জন্য পুলিশ প্রশাসন থেকে সর্বসাধারণকে অনুরোধ জানানো হয়েছে।

ফজরের নামাজের পর থেকে রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাগুলো হতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানরা টঙ্গী অভিমুখে রওনা দিয়েছে। এয়ারপোর্ট, উত্তরা, আজমপুরসহ পুরো এলাকায় লোকে লোকারণ্য হয়ে পড়েছে। জীবনের চলার পথে নানা অভাব অভিযোগ মহান রাব্বুল আলামিনের দরবারে পেশ করার জন্য সকলের ছুটেছেন টঙ্গীর উদ্দেশ্যে। আজ সরকারি বেসরকারি অফিস-আদালতে যেনো অঘোষিত ছুটির আমেজ দেখা যাবে। বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মানুষ ট্রেনে চেপে ছুটে এসেছেন মোনাজাতে অংশ নিতে।

অপরদিকে ভারতীয় মুরুব্বি মাওলানা সা’দ এর বিরুদ্ধে নানা অভিযোগ উঠার পর তাকে ইজতেমা স্থলে আসতে দেওয়া হয়নি। প্রতিবাদের মুখে দিল্লির নিজামুদ্দিনের মুরব্বি মাওলানা সা’দ কান্ধলভি ইতিমধ্যেই ঢাকা ত্যাগ করেছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...