The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ই-মেইল অ্যাড্রেস এবার বাংলায়!

হিন্দি, বাংলা, উর্দু, বোরো, ডোগ্রি, কোঙ্কনি, মৈথিলি, মারাঠি, সিন্ধি, নেপালি, গুজরাতি, মণিপুরি, পাঞ্জাবি, তামিল ও তেলুগু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ই-মেইল অ্যাড্রেস এবার বাংলায় তৈরি করা যাবে! এই সুযোগ করে দিচ্ছে মাইক্রোসফট। বাংলাসহ ১৫টি ভাষায় পাওয়া যাবে এই সুবিধাটি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এই সুযোগটি দিচ্ছে মাইক্রোসফট।

ই-মেইল অ্যাড্রেস এবার বাংলায়! 1

মাইক্রোসফট ঘোষণা করেছে যে, ই-মেইল অ্যাড্রেস বাংলায় তৈরি করা যাবে। বাংলাসহ ১৫টি ভাষায় পাওয়া যাবে এই সুবিধাটি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এই সুযোগ করে দিচ্ছে মাইক্রোসফট।

জানা যায়, অফিস ৩৬৫, আইটলুক ২০১৬, আউটলুক ডট কম, এক্সচেঞ্জ অনলাইন এবং এক্সচেঞ্জ অনলাইন প্রোটেকশন-এর ক্ষেত্রে এই সুবিধাটি কার্যকরী হবে। যে ১৫টি ভাষায় এই সুবিধা পাওয়া যাবে সেগুলো হলো- হিন্দি, বাংলা, উর্দু, বোরো, ডোগ্রি, কোঙ্কনি, মৈথিলি, মারাঠি, সিন্ধি, নেপালি, গুজরাতি, মণিপুরি, পাঞ্জাবি, তামিল ও তেলুগু।

ইন্টারনেটে ওইসব ভাষার ব্যবহারকারীরা তাদের কম্পিউটার হতে আউটলুক অ্যাকাউন্টের মাধ্যমে আঞ্চলিক ভাষায় ই-মেল খুলতে পারবেন। আউটলুকের মাধ্যমে আঞ্চলিক ভাষায় ই-মেইল পাঠানো কিংবা রিসিভও করা যাবে।

মাইক্রোসফট ইন্ডিয়া’র মিতুল প্যাটেল জানান, যোগাযোগকে আরও আধুনিক করতে ১৫টি আঞ্চলিক ভাষায় ই-মেলের কথা ভাবা হয়েছিল। সেটিই বর্তমানে প্রয়োগ করা হয়েছে। কোম্পানির সাপোর্ট সিস্টেম ‘ই-মেইল অ্যাড্রেস ইন্টারন্যাশনালাইজেশন (ইএআই)’-র আওতায় কাজ চলবে। সাধারণ যে ভাষাগুলি ইউনিকোড সাপোর্ট করে, এক্ষেত্রে কেবলমাত্র সেগুলোই কার্যকরী হবে।

জানানো হয়েছে, এই সুবিধা পাওয়া যাবে মাইক্রোসফট এড ব্রাউজার, বিং সার্চ, বিং ট্রান্সলেটর ওয়েবসাইট, মাইক্রোসফট অফিস ৩৬৫-এর ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট, এক্সেস, আউটলুক ও স্কাইপে-তে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...