অবাক কাণ্ড! ডিমের মধ্যে আরেক ডিম!

ডিমের ভেতর আরেকটি ডিম! সঙ্গে রয়েছে আরেকটি কুসুমও

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক অবাক করা কাণ্ড ঘটেছে! ডিমের মধ্যে পাওয়া গেছে আরেক ডিম! এমন একটি কাণ্ড দেখে বিস্ময়ে হতবাক পুরো বিশ্ব। ডিমের এই ছবিটি বর্তমানে ওয়েব দুনিয়ায় ভাইরাল।

ডিমের ভেতর আরেকটি ডিম! সঙ্গে রয়েছে আরেকটি কুসুমও। অবাক করার মতো এমনই একটি ডিমই পাওয়া গেছে অস্ট্রেলিয়ার কুয়িন্সল্যান্ডের স্টকম্যান`স এগস ফার্মে।

সংবাদ মাধ্যম জিনিউজের খবরে বলা হয়, জিপি নামে একটি ডিম সংগ্রহকারী যন্ত্র হঠাৎ আবিস্কার করে একটি বিশাল মুরগির ডিম। সাধারণত মুরগির ডিমের ওজন ৫৮ গ্রামের কাছাকাছি হলেও ওই ডিমটির ওজন ছিল ১৭৬ গ্রাম। প্রায় তিন গুণ ওজন ওই ডিম দেখে উত্তেজনা বেড়ে যায় সংস্থারটির কর্মীদের।

স্টকম্যান`স এগ সংস্থার মালিক স্কট স্টকম্যান সব শ্রমিকদের জোড়ো করে ডিম ভাঙার তোড়জোড় শুরু করেন। স্টকম্যান জানিয়েছেন যে, তারা আশা করেছিলেন ৪টি কুসুমের ডিম হবে এটি। তবে ডিম ভাঙার পর দেখা গেলো ডিমের ভিতর আরও একটি ডিম রয়েছে! সেইসঙ্গে রয়েছে কুসুমও।

জানা গেছে, ১৯২৩ সাল হতে স্টকম্যান ডিমের ব্যবসা চালিয়ে আসছেন। তবে এমন অঘটন কোনওদিন হয়নি বলে দাবি করেছেন প্রতিষ্ঠানটির মালিক স্টকম্যান।

এই বিষয়ে চার্লস স্টুয়ার্ট বিশ্ববিদ্যালয়ের প্রফেসর রাফ ফ্রেইরি বলেছেন, সত্যি কথা বলতে গেলে, কীভাবে এটি সম্ভব হয়েছে বলতে পারবো না। কারণ এমন ইতিপূর্বে আর দেখা যায়নি। তাই এই বিষয়ে আমাদের কোনো অভিজ্ঞতা নেই। তবে এটি অবশ্যই একটি বিস্ময়কর বিষয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...