The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মাইক্রোসফট এবার ফোল্ডিং ফোন আনছে

ডিভাইসে ব্যবহারের জন্য নতুন হিঞ্জ বা কব্জার পেটেন্ট করেছে মার্কিন সফটওয়্যার জায়ান্ট প্রতিষ্ঠান মাইক্রোসফট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাইক্রোসফট এবার ফোল্ডিং ফোন আনছে যা ভাঁজ করে রাখা যাবে। প্রতিষ্ঠানের নতুন পেটেন্ট নকশা হতে এমনটাই ধারণা পাওয়া গেছে।

মাইক্রোসফট এবার ফোল্ডিং ফোন আনছে 1

ইতিমধ্যেই এইধরনের স্মার্টফোন তৈরির লক্ষ্যে কাজ করছে স্যামসাংও। সম্প্রতি ফোল্ডিং ফোন উন্মোচন করে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান জেডটিই। এবার মাইক্রোসফটও একই লক্ষ্যে এগোচ্ছে বলে মনে করা হচ্ছে। খবর প্রযুক্তি সাইট সিনেট-এর।

প্রযুক্তি সাইট সিনেট এক খবরে বলেছে, ডিভাইসে ব্যবহারের জন্য নতুন হিঞ্জ বা কব্জার পেটেন্ট করেছে মার্কিন সফটওয়্যার জায়ান্ট প্রতিষ্ঠান মাইক্রোসফট। নতুন এই কব্জা ভাঁজ করা স্মার্টফোনগুলোর সবচেয়ে বড় সমস্যাটি দূর করতে পারে বলে মনে করা হচ্ছে। এই ধরনের ডিভাইসগুলোর ভাঁজ খুললে দুই পর্দার মাঝখানে খানিকটা ফাঁকা থাকে। পর্দা দু’টি যাতে ক্ষতিগ্রস্থ না হয় সে কারণেই কিছুটা ফাঁকা রাখা হয়।

তবে মাইক্রোসফটের নতুন কব্জার নকশায় দেখা গেছে যে, পর্দার ভাঁজ খুললে বা বন্ধ করলে এটি কিছুটা বেঁকে দুই পর্দার মাঝখানে সামান্য ফাঁকা হয়ে যায়। যে কারণে পর্দা ক্ষতিগ্রস্থ হওয়ার কোনো সুযোগ নেই।

প্রশ্ন উঠতে পারে মাইক্রোসফট কী তাহলে স্মার্টফোন তৈরি বাতিল করেনি? গত কয়েক বছর ধরেই একটি সারফেইস ফোনের গুজব শোনা যাচ্ছিল। সম্প্রতি স্মার্টফোন চিপে সম্পূর্ণ উইন্ডোজ ১০ সমর্থন চালু করে মাইক্রোসফট। এখন নতুন এই পেটেন্ট, সবকিছু এমনটাই ইঙ্গিত দেয় যে শীঘ্রই নতুন স্মার্টফোন আনতে চলেছে মাইক্রোসফট।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...