৮ জিবি র‌্যামে শাওমির ‘আইফোন’!

এটির মডেল হলো শাওমি মি মিক্স টু এস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তি বিশ্বের বাজার দখল করছে মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। বাংলাদেশেও তাদের একচ্ছত্র আধিপত্য বিস্তার হতে চলেছে। এবার এসেছে ৮ জিবি র‌্যামের শাওমির ‘আইফোন’!

চীনের জনপ্রিয় হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান শাওমির ৮ জিবি র‌্যামের ফোন বাজারে এসেছে। এটির মডেল হলো শাওমি মি মিক্স টু এস। ডুয়েল ক্যামেরার এই ফোনটিতে ওয়ারলেস চার্জিং সুবিধাও রয়েছে। যে কারণে নতুন এই ফোনটিকে বলা হচ্ছে ‘আইফোন’!

কেনো শাওমির এই ফোনের প্রতি মানুষের আগ্রহ? এর কারণ হিসেবে জানা যায়, অত্যাধুনিক ফিচার এবং সাধ্যের মধ্যে দাম। এই দুয়ের কারণেই বাজারে শাওমির ফোনের চাহিদা এতোটা বেড়েছে।

আইফোন সর্বপ্রথম স্মার্টফোনের ডিসপ্লেতে নচ ফিচার নিয়ে আসে। আইফোন এক্স- এ নচ ডিসপ্লে ব্যবহার করা হয়। তারপর থেকে এই ডিসপ্লে ফিচারটি সমগ্র বিশ্বে জনপ্রিয় হয়ে ওঠে। তারই ধারাবাহিকতায় শাওমির মি মিক্স টু এস ফোনে নচ ফিচার নিয়ে আসা হয়েছে।

শাওমির নতুন এই ফোনটিতে থাকছে এজ টু এজ ডিসপ্লে। এই ডিসপ্লেতে আইফোন এক্স’র মতোই নচ ডিজাইন করা হয়েছে। তাছাড়াও ফোনটিতে কোয়ালকমের সর্বাধুনিক প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৪৫ ব্যবহার করা হয়েছে। সেটটির ব্যাক সাইডেও গ্লাস রয়েছে। মি মিক্স টুর ডিসপ্লে হলো ৬ ইঞ্চির। এই সেটটিতে ১২ মেগাপিক্সেলের রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা সংযোজন করা রয়েছে। ১২৮ জিবি ও ২৫৬ জিবির দু’টো পৃথক ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই নতুন ফোনটি। ১২৮ জিবি স্টোরেজে থাকবে ৬ জিবি র‍্যাম ও ২৫৬ জিবিতে থাকবে ৮ জিবি র‍্যাম ৷ ব্যাকআপের জন্য নতুন এই ফোনটিতে ৩৩০০ এমএএইচ এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ভারতের বাজারে এই ফোন ৩৫ হাজার ৯৯৯ রুপিতে পাওয়া যাবে বলে জানানো হলেও বাংলাদেশে শাওমির এই ফোনটির দাম কতো হবে তা অবশ্য এখনও জানা যায়নি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...