মে মাসে টরেন্টোতে আলো ছড়াবে কয়েকটি বাংলা চলচ্চিত্র

মে মাসের ১০ তারিখ হতে ২১ তারিখ পর্যন্ত চলবে এই উৎসব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামী মে মাসে কানাডার টরেন্টোতে আলো ছড়াবে বেশ কয়েকটি বাংলা ছায়াছবি। কানাডার টরেন্টোতে ৭ম বারের মতো এ বছরও শুরু হতে চলেছে সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮।

৭ম সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮ কানাডার টরেন্টোতে শুরু হতে চলেছে । আগামী মে মাসের ১০ তারিখ হতে ২১ তারিখ পর্যন্ত চলবে এই উৎসব। এই উৎসবেই দক্ষিণ এশিয়ার বিভিন্ন অঞ্চলের ছবির পাশাপাশি আলো ছড়াবে বাংলাদেশ এবং কোলকাতার বাংলা ছবি।

উৎসবে এ পর্যন্ত বাংলাদেশের দুটি ছবি প্রদর্শনীর জন্য মনোনয়ন পেয়েছে বলে সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া’র বেঙ্গলী এফেয়ার্স-এর পরিচালক আনোয়ার আজাদ।

তিনি বলেছেন, এশিয়ার অন্যতম বৃহৎ চলচ্চিত্র উৎসবে রূপ নেবে সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। যেখানে এবারও লাইন আপে রয়েছে প্রায় দেড়শোর বেশি চলচ্চিত্র। এখানে বাংলাদেশ হতে নির্বাচিত হয়েছে দুটি চলচ্চিত্র। একটি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সর্বশেষ মুক্তি পাওয়া চলচ্চিত্র ‘ডুব’ ও অপরটি নির্মাতা অরুণ চৌধুরীর প্রথম সিনেমা ‘আলতা বানু’।

এই উৎসবে কোলকাতা থেকেও দেখানো হবে বেশ কয়েকটি চলচ্চিত্র। এরমধ্যে তালিকায় রয়েছে, অরিন্দম শীলের ‘আবার শবর’, অতনু ঘোষের ‘ময়ূরাক্ষী’, কৌশিক গাঙ্গুলীর ‘দৃষ্টিকোণ’ ও ধ্রুব ব্যানার্জীর ‘গুপ্তধনের সন্ধানে’।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...