ফেসবুক ডিঅ্যাকটিভেট করে বা অ্যাকাউন্ট না থাকলেও ব্যবহার করা যাবে ম্যাসেঞ্জার!

স্বতন্ত্রভাবে ম্যাসেঞ্জার অ্যাপটি ইচ্ছে করলে ব্যবহার করতে পারবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুক ডিঅ্যাকটিভেট করেও ইচ্ছে করলে আপনি ব্যবহার করতে পারবেন ম্যাসেঞ্জার! কিন্তু সেটি কিভাবে করবেন সেটি নিশ্চয়ই আপনার জানা নেই। আজ জেনে নিন।

হয়তো আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ডিঅ্যাকটিভেট করে দিলেন। তারপর আপনার ম্যাসেঞ্জার অ্যাপে ঢুকলেই একটি অপশন আসবে ‘নট অন ফেসবুক?’ শিরোনামে। ওখানে ক্লিক করলেই আপনি স্বতন্ত্রভাবে ম্যাসেঞ্জার অ্যাপটি ইচ্ছে করলে ব্যবহার করতে পারবেন। আপনি তখন নির্বিঘ্নে আপনার ফেসবুক ফ্রেন্ডলিস্টের বন্ধুদের সঙ্গে বার্তা আদান-প্রদান করতে পারবেন খুব সহজেই। আপনার ফোনের কনটাক্টদের সঙ্গে ম্যাসেঞ্জারে আলাপ করতে চাইলে এক্ষেত্রে আপনার মোবাইল নম্বরটি আপনার ম্যাসেঞ্জার অ্যাকাউন্টে যুক্ত করতে হবে।

ম্যাসেঞ্জার নিয়ে আরেকটি চমৎকার বিষয় হলো অনেকেই হয়তো জানেন না। আর সেটি হলো, আপনার ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও আপনি ম্যাসেঞ্জার ব্যবহার করতে পারবেন অনায়াসে। সেজন্য আপনার মোবাইল ফোনে ম্যাসেঞ্জার অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। তারপর ফেসবুক অ্যাকাউন্টের বদলে মেসেঞ্জারকে আপনার জানাতে হবে নিজের মোবাইল নম্বরটি। সঙ্গে নিজের নাম ও ছবিও জুড়ে দিতে হবে। ব্যাস তৈরি হয়ে গেলো আপনার মেসেঞ্জার অ্যাকাউন্ট। তবে ফেসবুক অ্যাকাউন্ট না থাকায় আপনি শুধু আপনার ফোনের কনটাক্টের সঙ্গে ম্যাসেঞ্জারের মাধ্যমে যোগাযোগ রক্ষা করতে পারবেন এই অ্যাপের মাধ্যমে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...