প্রভাকে এবার দেখা যাবে ইট ভাটার শ্রমিক হিসেবে

নাটকটির নাম ‘শবনমের দ্বিতীয় গল্প’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অভিনেতা-অভিনেত্রীদের নানা রকম ভূমিকায় অভিনয় করতে হয় নাটকে। তবে এবার একটু ব্যতিক্রমি ভূমিকায় অভিনয় করেছেন আলোচিত অভিনেত্রী প্রভাকে। এবার তাকে দেখা যাবে ইট ভাটার শ্রমিক হিসেবে!

নাটকটির নাম ‘শবনমের দ্বিতীয় গল্প’। নাটকটির কাহিনী ঠিক এমন: স্বামী ফিরে না আসা, বাবা মারা যাওয়া এবং সব মিলিয়ে শবনমের নিজস্ব জীবন যখন একেবারে কোনঠাসা, তখন শবনমের বেঁচে থাকার যুদ্ধটাই যেনো অনেক বড় হয়ে ওঠে। জীবিকার তাগিদে বাড়ি ছেড়ে শবনম তার ফুফুর সঙ্গে চলে যায় অন্য এলাকায়। ইটের ভাটার শ্রমিক হিসেবে শবনম শুরু করে নতুন এক যুদ্ধ।

পোড়ামাটির এই জীবনে শবনম (প্রভা) যখন মেনে নেয় তার বেঁচে থাকাটাই হলো একমাত্র জীবন, ঠিক সেই সময়টিতে ভাটায় শবনম মোহনলাল নামে একজনের মুখোমুখি হয়, যে মোহনলালের সঙ্গে বহু আগেই কোনো এক স্টেশনে তার সঙ্গে দেখা হয়েছিল। স্টেশন বাজারে তার স্বামীকে খুঁজতে খুঁজতে যখন ক্লান্ত। যখন স্বামীকে ফিরে না পাবার পর শবনম স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করে, তখন তার সঙ্গে দেখা হয় এই গায়ক মোহনলালের সঙ্গে।

শবনম এই জীবন যুদ্ধে এসে যতটা নিজেকে আড়াল করতে চায়, মোহনলাল ততোটাই তার সামনে চলে আসে। কারণ হলো শবনম ভালো করেই জানে যে, সে চাইলেই তো মোহনলালের সঙ্গে নতুন করে একটা জীবন শুরু করতে পারবে না!

ইট ভাটার শ্রমিকের এমনই এক চরিত্রে অভিনয় করলেন জনপ্রিয় অভিনেত্রী প্রভা। সেতু আরিফের রচনা ও পরিচালনায় ঈদ উল ফিতরের কাহিনীচিত্র হিসেবে নির্মিত হয়েছে ‘শবনমের দ্বিতীয় গল্প’ নাটকটি। ৯-১১ এপ্রিল গাজীপুরের কালীগঞ্জের একটি ইট ভাটায় নাটকটির দৃশ্য চিত্রায়িত হয়েছে।

নাটকটিতে প্রভা ছাড়াও আরও অভিনয় করেছেন- আনিসুর রহমান মিলন, আহমেদ অপু, হিন্দোল রায়, আল আমিন, টুনটুনি খালা প্রমুখ। আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে বেসরকারি টিভির জন্য নির্মিত হয়েছে এই নাটকটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...