মহাকাশে সফল উৎক্ষেপণ বঙ্গবন্ধু স্যাটেলাইট: বাংলাদেশের সফল একটি দিন

এই স্যাটেলাইট এর সফল উৎক্ষেপণ জাতির জন্য আজকের এই দিনটি একটি সফলতম দিন- আনন্দের দিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের প্রথম যোগাযোগ স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু-১ আজ রাতে মহাকাশে সফলভাবে উৎক্ষেপণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ভিডিও বার্তায় দেশবাসী ও এর সঙ্গে সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছেন।

দেশের প্রথম যোগাযোগ স্যাটেলাইট ‘বঙ্গবন্ধু-১ আজ রাতে মহাকাশে সফলভাবে উৎক্ষেপণ করেছে। আগের দিন রাতে মহাকাশে যাওয়ার কথা থাকলেও প্রতিকুল আবহাওয়ার কারণে স্থগিত করা হয়।

এদিকে এই সফল উৎক্ষেপণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ভিডিও বার্তায় দেশবাসী ও এর সঙ্গে সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছেন।

এদিকে গভীর রাত পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে হাজার হাজার মানুষ বড় পর্দায় উৎক্ষেপণের দৃশ্য দেখার জন্য জেগে ছিলো। তারা দেশের এই প্রথম স্যাটেলাইট উৎক্ষেপণ দেখে আত্মতৃপ্তি অনুভব করেন। বাংলাদেশের ইতিহাসে এটি একটি স্মরণীয় মুহূর্ত ছিলো। এই স্যাটেলাইট চালুর মাধ্যমে বিশ্বের ৫৭ দেশ হিসেবে বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। সেইসঙ্গে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ের এটি একটি বড় সফলতা হিসেবেও দেখা হচ্ছে।

উল্লেখ্য, বর্তমান প্রযুক্তিনির্ভর সময়ে এই স্যাটেলাইটটি বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাতে বড় ভূমিকা রাখবে। এই স্যাটেলাইট এর সফল উৎক্ষেপণ জাতির জন্য আজকের এই দিনটি একটি সফলতম দিন- আনন্দের দিন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...