ইমরান খানের শপথে আমন্ত্রণিত হচ্ছেন সার্কভূক্ত দেশগুলো

১১ আগস্ট দেশটির রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান শপথ নেবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইমরান খানের শপথে আমন্ত্রণিত হচ্ছেন সার্কভূক্ত দেশগুলো। আগামী ১১ আগস্ট দেশটির রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ও সাবেক ক্রিকেটার ইমরান ওই শপথ নেবেন বলে জানা গেছে।

জানা গেছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) দেশগুলোকে আমন্ত্রণ জানানোর কথা ভাবা হচ্ছে।

আগামী ১১ আগস্ট দেশটির রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান ওই শপথ নেবেন বলে জানা গেছে। পিটিআইয়ের এক নেতার বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এই তথ্য দেওয়া হয়েছে।

ওই পিটিআই নেতা বলেছেন, ইমরান খানের শপথ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ সার্কভুক্ত দেশগুলোর প্রধানদের আমন্ত্রণ জানানো হবে। এই ব্যাপারে শীঘ্রই সিদ্ধান্ত হবে।

মোদিকে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণের বিষয়ে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন ইমরান খানের মুখপাত্র ফাওয়াদ চৌধুরী। তিনি বলেছেন, শীঘ্রই পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

পাকিস্তানের সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচনে সংখ্যা গরিষ্ঠতা অর্জন করায় ইমরান খানকে সোমবারই টেলিফোন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এসময় তিনি দুই দেশের সম্পর্ক উন্নয়নে পাকিস্তান ও ভারত একসঙ্গে কাজ করবে বলে আশা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, গত ২৫ জুলাই পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, এতে ১১৫টি আসনে জয়ী হয়েছেন ইমরানের দল পিটিআই। তবে নিয়ম অনুসারে দেশটির পার্লামেন্টের একক সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ১৩৭টি আসন। যে কারণে ইমরান খানকে জোট সরকার গঠন করতে হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...