The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এনটিভিতে শুরু হচ্ছে রূপকথার গল্প নিয়ে নির্মিত ‘মায়া মসনদ’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এনটিভিতে শুরু হচ্ছে রূপকথার গল্প নিয়ে নির্মিত বাংলাদেশের প্রথম ভিএফএক্স ও থ্রিডি গ্রাফিক্স নির্ভর মেগা ফ্যান্টাসি ধারাবাহিক ‘মায়া মসনদ’।

এনটিভিতে শুরু হচ্ছে রূপকথার গল্প নিয়ে নির্মিত ‘মায়া মসনদ’ 1

রূপকথার গল্প পছন্দ করেন না এমন মানুষ বোধ হয় খুঁজে পাওয়া যাবে না। এক সময় সিন্দাবাদ, আলিফ লায়লার মতো রূপকথার গল্পগুলো এদেশের দর্শকর সাদরে গ্রহণ করেছিল। তবে এসব গল্পগুলো ছিল পুরোই বিদেশী। এবার রূপকথার গল্প নিয়ে নির্মিত হলো বাংলাদেশের প্রথম ভিএফএক্স ও থ্রিডি গ্রাফিক্স নির্ভর মেগা ফ্যান্টাসি ধারাবাহিক ‘মায়া মসনদ’। মিডিয়া ইমপ্রেশন এবং ঘাসফডিং প্রোডাকশনের ব্যানারে এই নাটকটি নির্মাণ করছে হোয়াইট ব্যালেন্স প্রোডাকশন হাউজ। নাটকটি রাত ৮টা ২০ মিনিটে প্রতি রবি, সোম ও মঙ্গলবার এনটিভিতে প্রচারিত হবে।

শনিবার সন্ধ্যায় নাটকটির প্রচার উপলক্ষে এনটিভির তেজগাঁও স্টুডিওতে একটি প্রিমিয়ার শো’র আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন নাটকের শিল্পী, কলাকুশলী, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ীসহ অনেক দর্শক। নাটকটির ট্রেলার ও প্রমো দেখানো হয় ওই অনুষ্ঠানে।

এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান মোস্তফা কামাল সৈয়দ এ সময় বলেন,‘রূপকথার গল্পের প্রতি মানুষের আগ্রহ রয়েছে সব সময়। ছোট বেলায় আমরা এসব গল্প পড়েছি। রাজারাণীর চরিত্রগুলোর মধ্যে একটা বিশেষ মজা পাওয়া যায়। তার কারণ হলো, আমরা সবাই রাজার মতোই হতে চাই, রাণীর মতোই হতে চাই। সেজন্যই রূপকথা ভালো লাগে, আলিফ লায়লা আমাদের ভালো লাগতো। আমার মনে হয় ‘মায়া মসনদ’ও ভালো লাগবে সকলের কাছেই। আমরা দর্শকদের ভিন্ন কিছু উপহার দিতে পছন্দ করি। ভিএফএক্স ও থ্রিডি গ্রাফিকস-নির্ভর রূপকথার গল্প করা সত্যিই চ্যালেঞ্জিং। শুটিং শুরুর পূর্বে আমার বিশ্বাস ছিল, কাজটা ভালো হবে। তবে নাটকটির নির্মাণ ভালো হয়েছে।’

‘মায়া মসনদ’ নাটকের পরিচালক এস এম সালাহ উদ্দিন বলেছেন, ‘আমরা এই সিরিয়ালটি নির্মাণ করেছি শুধু বিনোদনের জন্যই। দর্শকরা নাটকটি দেখে নিরাশ হবেন না। এটা নিশ্চিত করে বলা যায়, দর্শকরা ভরপুর বিনোদন পাবেন। বিদেশী চ্যানেল হতে দর্শকদের আমরা ঘরে ফেরাতে চাই। সেজন্যই পরিকল্পনা করে ভালো বাজেটে এই নাটকটি নির্মাণ করা হয়েছে।’

এনটিভিতে শুরু হচ্ছে রূপকথার গল্প নিয়ে নির্মিত ‘মায়া মসনদ’ 2

রূপকথার গল্প নির্ভর তারকাবহুল নাটকটি লিখেছেন অরিন্দম গুহ। নাটকটির পর্ব পরিচালক আতিকুর রহমান বেলাল এবং দৃশ্য পরিচালনা করেছেন মাকসুদুল হক ইমু, ভিএফএক্স সুপারভাইজার তানিম শাহরিয়ার।

‘মায়া মসনদ’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সোহেল রানা, সাবেরী আলম, শতাব্দী ওয়াদুদ, গোলাম ফরিদা ছন্দা, শম্পা রেজা, অবিদ রেহান, শশী, নিলয় আলমগীর, মৌসুমী নাগ, নমিরা মৌ, মোমেনা চৌধুরী, সৈয়দ শুভ্র, ইলোরা গহর, শিল্পী সরকার অপু, নীপা, উজ্জ্বল হোসেন, দাউদ নূর, সিফাত, সৈয়দা শিলা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...