The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হতাশায় জর্জরিত হয়ে পড়েছে ফেসবুক কর্মীরা!

ফেসবুক কর্মীদের জন্য অত্যন্ত কঠিন একটি বছর গেলো ২০১৮ সাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হতাশায় জর্জরিত হয়ে পড়েছে ফেসবুক কর্মীরা! একের পর এক ডাটা ফাঁসের ঘটনার কারণে কর্মীরা হতাশায় জর্জরিত পড়েছেন। ইতিমধ্যেই একাধিক শীর্ষস্থানীয় কর্মকর্তা ফেসবুক ছেড়েছেন।

হতাশায় জর্জরিত হয়ে পড়েছে ফেসবুক কর্মীরা! 1

সম্প্রতি ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। ওই প্রতিবেদন বলছে, গত বছর কোম্পানির ভবিষ্যৎ সম্পর্কে মোটামুটিভাবে আশাবাদী ছিলেন ৫২ শতাংশ কর্মী। এই বছর সেই সংখ্যা এক ধাক্কায় কমে ৩২ শতাংশে নেমে আসে।

ওই রিপোর্টে আরও জানানো হয়, ‘ফেসবুক কর্মীদের জন্য অত্যন্ত কঠিন একটি বছর গেলো ২০১৮ সাল। গত এক বছরে একাধিক গুরুত্বপূর্ণ ঘটনা কোম্পানির কর্মীদের মানসিকভাবে দুর্বল ও বিপর্যস্ত করে তুলেছে।’

প্রতিষ্ঠানটির বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন ওঠার পর হতেই হু হু করে পড়ে গেছে ফেসবুক শেয়ারের দাম। সম্প্রতি নতুন গ্রাহকদের আকৃষ্ট করতেও ব্যর্থ হয়েছে মার্কিন এই জনপ্রিয় প্রতিষ্ঠানটি। এসব নানা কারণে প্রভাব পড়ছে কর্মীদের মানসিকতার উপর। বিপর্যস্ত হয়ে পড়েছে প্রতিষ্ঠানটির কর্মীরা।

এদিকে ইতিমধ্যেই ইনস্টাগ্রাম ছেড়েছেন এর প্রতিষ্ঠাতা কেভিন সিস্ট্রোম। তারও পূর্বে ফেসবুক ছেড়েছেন হোয়াটসঅ্যাপের দুই প্রতিষ্ঠাতা ব্রিয়ান আক্টন ও ইয়ান কোউম। ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ফেসবুকেরই মালিকানাধীন প্রতিষ্ঠান।

উল্লেখ্য, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ফেসবুক তিন মাসে মোট আয় করেছে ৫.১ বিলিয়ন মার্কিন ডলার। এই বিপুল পরিমাণ আয়ের পরও কর্মীদের মনে হতাশা যায়নি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...