The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইমরান খানের আক্ষেপ: সবকিছুতেই এগিয়ে গেছে বাংলাদেশ

গত ৫ ডিসেম্বর দেওয়া তার সেই বক্তব্যের ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ২০১৮ সালের আগস্ট মাসে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে শপথ নেন সাবেক ক্রিকেটা তারকা ইমরান খান। ইমরান খানের আক্ষেপ করেছেন যে, সবকিছুতেই এগিয়ে গেছে বাংলাদেশ।

ইমরান খানের আক্ষেপ: সবকিছুতেই এগিয়ে গেছে বাংলাদেশ 1

২০১৮ সালের আগস্ট মাসে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে শপথ নেন সাবেক ক্রিকেটা তারকা ইমরান খান। পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েও বাংলাদেশের রাজনীতিতে প্রাসঙ্গিক হয়ে উঠছেন তিনি। বাংলাদেশের উন্নতির সঙ্গে নিজের দেশের উন্নতির তুলনা করে আক্ষেপ করে এবার ইমরান খান বলেছেন যে, সবকিছুতেই এগিয়ে গেছে বাংলাদেশ।

গত ৫ ডিসেম্বর দেওয়া তার সেই বক্তব্যের ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। ভিডিওতে তাকে বলতে শোনা যাচ্ছে, পূর্ব পাকিস্তান (বর্তমানে বাংলাদেশ) যখন পৃথক হয়েছিল আমাদের অনেকেই বলেছিলেন, ‘পূর্ব পাকিস্তান আমাদের জন্য নাকি বড় মাপের বোঝা হিসেবে ছিল।’ নিজের কানেই আমি এসব কথা শুনেছি। সেই পূর্ব পাকিস্তান (বর্তমান বাংলাদেশ) এখন সবকিছুতেই এগিয়ে গেছে। তাদের দূরদর্শী চিন্তার জন্যই এটি হয়েছে।

ইমরান খানই নন, বিভিন্ন সময় বাংলাদেশের উন্নতি নিয়ে প্রশংসা করেছেন পাকিস্তানের বুদ্ধিজীবী এবং অর্থনৈতিক বিশ্লেষকরাও। পাকিস্তান হতে বাংলাদেশ পৃথক হয়েছিল ১৯৭১ সালে। এই বিষয়টি উল্লেখ করে তারা বলেছেন, পাকিস্তান হতে স্বাধীনতা নিয়ে রফতানিসহ বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে এমন জায়গায় পৌঁছে গেছে, যেখানে যেতে পাকিস্তানের আরও ১০-১২ বছর সময় লাগবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...