কম কনফিগারেশনের ফোনে ব্যবহার করুন মেসেঞ্জার লাইট

মেসেঞ্জার লাইট এনেছে সকল শ্রেণীর ফেসবুক ব্যবহারকারিদের জন্য আশার আলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে সারা বিশ্বের গ্রাম গঞ্জের সকল শ্রেণীর মানুষ ফেসবুক ব্যবহার করে। বর্তমানে যোগযোগ রক্ষা করার অন্যতম মাধ্যম হচ্ছে ফেসবুক। সেই সাথে অডিও ভিডিও কল এবং চ্যাট করার সুবিধা থাকায় ফেসবুক মেসেঞ্জার ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

তবে নিম্ন এবং মধ্যম আয়ের মানুষেরা সাধারণত ভাল কনফিগারেশনের স্মার্টফোন কিনতে পারেন না। যার ফলে ফেসবুক মেসেঞ্জারের নানা সুবিধা থেকে তারা বঞ্চিত হচ্ছে। ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে খুবই সাশ্রয়ী খরচে অডিও এবং ভিডিও কল করা যায়। সেই সাথে দ্রুত চ্যাট করা ও বিভিন্ন স্টিকার পাঠানো যায়। তবে এই মেসেঞ্জার অ্যাপসটি ভাল কনফিগারেশনের ফোন না হলে ঠিকঠাক কাজ করে না।

অনেকেরই পুরোনো স্মার্ট ফোন রয়েছে যার কনফিগারেশন খুবই কম। অথবা আপডেট না দেওয়া বা আপডেট না হওয়ার কারণে এই দারুন অ্যাপসটি ব্যবহার করতে পারছেন না। এই সমস্যা অনুধাবন করেই ফেসবুক কর্তৃপক্ষ এনেছে ফেসবুক ‘মেসেঞ্জার লাইট’ অ্যাপস। এই মেসেঞ্জার লাইট অ্যাপস সকল কনফিগারেশনের ফোনে কাজ করবে। ফলে যেকোন ধরণের কম কনফিগারেশনের ফোনে এই অ্যাপস ব্যবহার করা যাবে।

এই অ্যাপসটিতেও রয়েছে খুবই সাশ্রয়ী খরচে অডিও এবং ভিডিও কল করার সুবিধা। সেই সাথে দ্রুত চ্যাট করা ও বিভিন্ন স্টিকার পাঠানোর সুবিধা ত আছেই। এই অ্যাপসটি মাধ্যমে খুবই কম ডাটা ব্যবহার করে অডিও এবং ভিডিও কল করা যায়। এটি কম গতির ইন্টারনেটেও ভাল কাজ করে। এই অ্যাপসটি ইন্সটল করার জন্য গুগল প্লে স্টোরে গিয়ে Messenger Lite লিখে সার্চ করুন। তারপর মেসেঞ্জার লাইটটি ইন্সটল করে আপনার অ্যাকাউন্ট লগইন করে ব্যবহার করুন।

Advertisements
Loading...