মেসিকে বিক্রি করে দেয়া কোনো সমাধান নয়ঃ জেরার্ড পিকে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বার্সার সেন্টার ব্যাক খেলোয়াড় জেরার্ড পিকে পরিষ্কার বলে দিয়েছেন তিনি ইয়োহান ক্রুইফের সাথে কোনোভাবেই একমত নন। কিছুদিন আগে মেসিকে বিক্রি করে দেয়ার জন্য মত দিয়ে আলোচনায় এসেছেন ক্রুইফ। কিন্তু পিকে বলেছেন, কাতালানদের উচিত হবে না তাদের সেরা খেলোয়াড়টিকে নিয়ে ব্যবসা করা। তাঁর মতে বিক্রি করে দেয়া কোন সমাধান নয়, আর এখনও যেকোন দলের বিপক্ষে মেসিই সেরা স্ট্রাইকার।


web_messi-pique63_big_tp

ক্রুইফ বলেছিলেন, “নেইমারকে পেয়ে এখন বার্সার উচিত মেসিকে বিক্রি করে দেয়া। একই দলে দু-দুজন সেরা স্ট্রাইকার থাকাটা অসম্ভব।” পিকে পাল্টা জবাবে বলেছেন, “ক্রুইফ ভুল বলেছেন, অন্য সবসময় আমি তার সাথে একমত হলেও এখন একথা মানতে পারছি না।”

“আমরা সবসময়ই ক্রুইফের উপদেশ শুনে এসেছি। কারণ তিনি একজন খেলোয়াড় অথবা একজন কোচ হিসেবে বার্সেলোনার জন্য যে ত্যাগ স্বীকার করে এসেছেন, তার জন্য আমরা কৃতজ্ঞ। কিন্তু মেসি’র বিষয়ে তাঁর মনোভাবের বিপরীতে আমি বলতে চাই, মেসি এখনও ধরাছোঁয়ার বাইরে। সে এই গ্রহের সেরা খেলোয়াড়, ক্লাবকে সে এতো শিরোপা এনে দিয়েছে যে তাকে ছাড়া বার্সা দল ভাবার সময় এখনও আসেনি।”

“এখনও তাঁকে ঘিরেই দল সাজানো হয় বার্সাতে আর এটা নিকট ভবিষ্যতে পরিবর্তনের সম্ভাবনাও নেই। দলে তাঁর প্রয়োজনীয়তা আমরা সকলেই অনুভব করি। মেসিকে ছেড়ে দেয়াটা বোকামী ছাড়া আর কিছুই মনে হয় না আমার কাছে। কোনোভাবেই এটা ভাবা যায় না যে পৃথিবীর সেরা খেলোয়াড়টিকে ছাড়া আপনি সাজাচ্ছেন!”

২০০৪-০৫ সালে অভিষেকের পর থেকে বার্সেলোনার হয়ে ২৬ বছর বয়স্ক মেসি এ পর্যন্ত ২০০ গোল করে নিজেকে অন্যন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন।

তথ্যসূত্রঃ গোলডটকম

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...