The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঘোড়ায় চেপে ১৮ কিলোমিটার দূরে পড়াতে যান এক শিক্ষক!

সকলের কাছেই তিনি একজন জনপ্রিয় শিক্ষক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সকলের কাছেই তিনি একজন জনপ্রিয় শিক্ষক। তার এই জনপ্রিয়তার বেশ কিছু কারণও রয়েছে। এই শিক্ষক পড়াতে যান ১৮ কিলোমিটার দূরে তবে কিসে চড়ে জানেন? ঘোড়ায় চড়ে শিক্ষার্থীদের পড়াতে যান তিনি।

ঘোড়ায় চেপে ১৮ কিলোমিটার দূরে পড়াতে যান এক শিক্ষক! 1

সকলের কাছেই তিনি একজন জনপ্রিয় শিক্ষক। তার এই জনপ্রিয়তার বেশ কিছু কারণও রয়েছে। এই শিক্ষক পড়াতে যান ১৮ কিলোমিটার দূরে তবে কিসে চড়ে জানেন? ঘোড়ায় চড়ে শিক্ষার্থীদের পড়াতে যান তিনি।

এই শিক্ষকের নাম গাম্বারাই ভেঙ্কটরমন। তিনি ভারতের অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের প্রত্যন্ত গ্রাম সুরাপেলামের প্রাথমিক স্কুলের শিক্ষক। ওই এলাকার রাস্তার অবস্থা শোচনীয় হওয়ার কারণে প্রতিদিন তিনি ১৮ কিলোমিটার ঘোড়ায় চেপে পড়াতে যান।

গ্রামের বাসিন্দারাই সবাই মিলে চাঁদা তুলে ঘোড়া উপহার দিয়েছেন এই প্রিয় শিক্ষককে। গ্রামের মানুষের একটাই ইচ্ছে হলো, তাদের সন্তানরা যেনো লেখাপড়া শেখার সুযোগ পান।

গ্রামের বাসিন্দা পাঙ্গি সীতারামনের ছেলেও গাম্বারির স্কুলেই পড়েন। তার ভাষায়, ভেঙ্কটরমন স্যার আমাদের সন্তানদের ভবিষ্যৎ গড়ার জন্যই এতো কষ্ট তিনি করছেন। গ্রামবাসীরা চাঁদা তুলে ৯ হাজার টাকা জমিয়ে তাকে ঘোড়াটি কিনে দিয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...