The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার এলো রিমোটের মতো স্মার্টফোন!

এই বিশেষ স্মার্টফোনটি তৈরি করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান এসেনশিয়াল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্টফোন কী আবারও সাবেক সেই সাইজে চলে যাচ্ছে? এক সময় সেলুলার ফোনের সাইজ ছিলো ল্যান্ড ফোনের হাতলের মতোই। অথচ তারপর দিনে দিনে ছোট হতে থাকে স্মার্টফোন। কিন্তু বর্তমানে আবারও বড় বড় সাইজের হচ্ছে স্মার্টফোন। বিভিন্ন কোম্পানি ইতিমধ্যেই বেশ বড় বড় সাইজের স্মার্টফোন বাজারে ছেড়েছে।

এবার এলো রিমোটের মতো স্মার্টফোন! 1

স্মার্টফোন কী আবারও সাবেক সেই সাইজে চলে যাচ্ছে? এক সময় সেলুলার ফোনের সাইজ ছিলো ল্যান্ড ফোনের হাতলের মতোই। অথচ তারপর দিনে দিনে ছোট হতে থাকে স্মার্টফোন। কিন্তু বর্তমানে আবারও বড় বড় সাইজের হচ্ছে স্মার্টফোন। বিভিন্ন কোম্পানি ইতিমধ্যেই বেশ বড় বড় সাইজের স্মার্টফোন বাজারে ছেড়েছে।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, এবার এমনই এক স্মার্টফোন এলো যা টিভির রিমোট কন্ট্রোল যন্ত্রের মতোই দেখতে। এই বিশেষ স্মার্টফোনটি তৈরি করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান এসেনশিয়াল। অ্যান্ড্রয়েডের জনক হিসেবে পরিচিতি অ্যান্ডি রুবিন এই কোম্পানি এসেনশিয়ালের প্রতিষ্ঠাতা। তার প্রতিষ্ঠানের তৈরি রিমোটসদৃশ স্মার্টফোনটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে। এটি এসেনশিয়ালের তৈরি দ্বিতীয় স্মার্টফোন।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, বাজার বিশ্লেষকরা মনে করছেন, নতুন এই স্মার্টফোনটিতে সম্পূর্ণ নতুন নকশা করেছে এসেনশিয়াল। রুবিন নিজেই স্মার্টফোনের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্টও করেছেন। সেই ছবিতে দেখা যায় যে, এসেনশিয়াল স্মার্টফোনের অর্ধেকটা সাধারণ স্মার্টফোনের মতোই দেখতে। তবে বাকি অংশটি অবশ্য রিমোট কন্ট্রোলারের মতো। তবে হালকা-পাতলা এই স্মার্টফোনে কীভাবে নতুন ইউজার ইন্টারফেস সংযুক্ত করা হবে, বিষয়টি এখনও পরিষ্কার করা হয়নি। অবশ্য এই স্মার্টফোনটিতে ম্যাপ চালানো বা অন্যান্য অ্যাপ চালানোর নানা সুবিধা থাকার বিষয়টি ছবির মাধ্যমে দেখিয়েছেন তিনি।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, নতুন এই স্মার্টফোনটির জন্য অ্যাপ তৈরি করতে গিয়ে সমস্যায় পড়তে হতে পারে অ্যাপ নির্মাতাদের। সে জন্য নতুন নকশার অ্যাপ তৈরির প্রয়োজন হবে।

এই স্মার্টফোনটির হার্ডওয়্যারের দিকে তাকালে দেখা যাবে যে, এর ডানদিকে ভলিউম এবং পাওয়ার বাটন রয়েছে। আর এই স্মার্টফোনের পেছন দিকে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্মার্টফোনটি নিয়ে এখনও পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে এসেনশিয়াল। কবে নাগাদ এটি বাজারে আসবে কিংবা এর দাম কী হবে, সে বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি এই প্রতিষ্ঠানটি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...