The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

খাবার খেতে গিয়ে পাইথনের কি হাল হলো দেখুন! [ভিডিও]

পরিস্থিতি উল্টে সে-ই পরে খাবার হয়ে গেল শিকারের কাছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাইথনের জীবনটাই যেনো এমন। বড় বড় জীব জানোয়ারকে জ্যান্ত ধরে গিলে খাওয়া! তবে এবার এমন এক কাণ্ড ঘটাতে গিয়ে কী ঘটলো জানেন? বিষয়টি জানতে হলে দেখুন ভিডিওটি।

খাবার খেতে গিয়ে পাইথনের কি হাল হলো দেখুন! [ভিডিও] 1

জঙ্গলের কঠিন জীবনে কে কাকে খাবার বানাবে সেই প্রতিযোগিতা জীব-জন্তুর ভেতর প্রায় সময় আমরা দেখতে পাই। সেই রকমই একটি দৃশ্যে দেখা যায় যে, খাবারের আশায় আক্রমণ করলো এক পাইথন, পরিস্থিতি উল্টে সে-ই পরে খাবার হয়ে গেল শিকারের কাছে!

দক্ষিণ আফ্রিকার বোটসওনারচোবে পার্কের করা একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে যে, একটি কালো-ধুসর হানি ব্যাজারকে খাবারের আশায় পেঁচিয়ে ধরে একটি বড় পাইথন। ব্যাজারটি খুব চেষ্টা চালিয়েও যাচ্ছে পাইথনের কাছ থেকে যে কোনোভাবে মুক্তি পাওয়ার, তবে কিছুতেই সে পেরে উঠছে না।

ব্যাজার মূলত একটি ছোট আকারের স্তন্যপায়ী প্রাণী। বেজির থেকে একটু বড় আবার শেয়ালের থেকেও আকারে অনেকটা ছোট। এদের মূলত আফ্রিকা, দক্ষিণ-পশ্চিম এশিয়া এবং ভারতীয় উপমহাদেশে দেখা যায়। ব্যাজার মধু, পাখি, পাখির ডিম, গিরগিটি, সাপ খেয়ে জীবন ধারণ করে।

ভাইরাল হওয়া ভিডিওতে ব্যাজার এবং সাপের এই লড়াইয়ের মাঝে এসে যায় একটি শেয়ালও। পাইথনটিকে আক্রমণ করার জন্য চারপাশে ঘুরতে থাকে ওই শেয়াল। প্রথমে শেয়ালের আক্রমণ উপেক্ষা করে ব্যাজারটিকে পেঁচিয়ে রেখেছিল ওই পাইথনটি। তবে বার বার শেয়ালটির আক্রমণে এবার ব্যাজারটিকে ছেড়ে নতুন এই শত্রুকেই আক্রমণ করতে উদ্যত হয় পাইথন। রাশ একটু আলগা হতেই পাইথনের কবল হতে বেরিয়ে আসে ব্যাজারটি।

সাপের প্যাঁচ হতে মুক্তি পেয়েই এবার উল্টো প্রতিশোধ নিতে উদ্যত হয় ওই ব্যাজারটি। পাইথনও যেনো কম যায় না, একবার শেয়ালকে আরেকবার ব্যাজারকে আক্রমণ করতেই থাকে। তবে দুই শত্রুর সঙ্গে আর পাইথনও পেরে ওঠে না । শেয়ালটি পাইথনের লেজ ধরে টানাটানি শুরু করে ও মুখের দিকে কামড়ে ধরে টানাটানি শুরু করে ব্যাজারটিও।

এই অবস্থায় লড়াইয়ে যোগ দেয় আরো একটি শেয়াল। পাইথন তিন শত্রুর সঙ্গে লড়তে গিয়ে এক সময় ক্লান্ত হয়ে পড়ে। এরপর পাইথনকে নিয়ে লড়াই শুরু হয় শেয়াল ও ব্যাজারের মধ্যে। শেয়াল দুটি একবার পাইথনকে টানাটানি করছে পাশাপাশি ব্যাজারকেও তারা আক্রমণ করছে। ব্যাজারও কম যায় না, সে ছোট হলে কি হবে ছাড়ার পাত্র কিন্তু সেও নয়। পাইথনকে টানাটানি করার পাশাপাশি শেয়ালের দিকেও ছুটে যেতে থাকে বার বার।

ইতিমধ্যে ছোট্ট হানি ব্যাজার একটু একটু করে জঙ্গলে নিরাপদ স্থানে নিতে থাকে পাইথনকে ও দুই শেয়ালকে বিতাড়িত
করতে ধাওয়াও করতে থাকে। ভিডিওতে শেষে দেখা যাচ্ছে যে, শেয়াল একরকম রণে ভঙ্গই দিয়েছে। অপরদিকে পাইথনটিকে টেনে ঝোপের মধ্যে নিয়ে যাচ্ছে ছোট্ট ওই ব্যাজারটি।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...