The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নতুন চারটি ফিচার ফেসবুকে

‘হাউ টু কিপ ইওর অ্যাকাউন্ট সিকিউর’ ফিচারের মাধ্যমে অ্যাকাউন্ট নিরাপত্তা আরও মজবুত করা সম্ভব হবে শক্তিশালী পাসওয়ার্ড ও লগইন অ্যালার্ট দিয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি এক ব্লগ পোস্টে ফেসবুক কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, ‘হাউ টু কিপ ইওর অ্যাকাউন্ট সিকিউর’ ফিচারের মাধ্যমে অ্যাকাউন্ট নিরাপত্তা আরও মজবুত করা সম্ভব হবে শক্তিশালী পাসওয়ার্ড ও লগইন অ্যালার্ট দিয়ে।

নতুন চারটি ফিচার ফেসবুকে 1

সম্প্রতি এক ব্লগ পোস্টে ফেসবুক কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, ‘হাউ টু কিপ ইওর অ্যাকাউন্ট সিকিউর’ ফিচারের মাধ্যমে অ্যাকাউন্ট নিরাপত্তা আরও মজবুত করা সম্ভব হবে শক্তিশালী পাসওয়ার্ড ও লগইন অ্যালার্ট দিয়ে।

সংবাদ মাধ্যমে পাওয়া এক তথ্যে জানা যায়, ‘হু ক্যান সি হোয়াট ইউ শেয়ার’ ফিচারের মাধ্যমে প্রোফাইলের তথ্য কারা দেখতে পারবেন সেটি পর্যালোচনা করতে পারবেন গ্রাহক। ফোন নম্বর, ই-মেইল ঠিকানার মতো তথ্যের পাশাপাশি পোস্ট সেটিংস সীমিত করা সম্ভব হবে।

‘হাউ পিপল ক্যান ফাইন্ড ইউ’ ফিচারের মাধ্যমে গ্রাহক নির্ধারণ করে দিতে পারবেন কারা ফেসবুকে আপনাকে দেখতে পারবেন ও কে বা কারা আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবেন।

‘ইওর ডেটা সেটিংস’ ফিচার দিয়ে আপনি ফেইসবুকের মাধ্যমে লগইন করে যে অ্যাপগুলো ব্যবহার করছেন সেগুলোতে কি তথ্য দেওয়া হচ্ছে তা যাচাই করতে পারবেন। যে অ্যাপগুলো সাধারণত ব্যবহার করা হয় না সেগুলো মুছেও ফেলতে পারবেন।

জানা গেছে, ফেসবুকের ডেস্কটপ সাইটে ‘প্রশ্নবোধক চিহ্নতে’ ক্লিক করে প্রাইভেসি চেকআপ বাছাই করার মাধ্যমে এই ফিচারগুলো ব্যবহার করতে পারবেন গ্রাহক খুব সহজেই। আশা করা হচ্ছে যে, নতুন এই ফিচার গ্রাহকদের আরও উজ্জীবিত করবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...