The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টানা ৪ বার গিনেজ বুকে বাংলাদেশী সুদর্শন দাশ

যন্ত্রসঙ্গীতে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একবার দুবার নয় টানা ৪ বার যন্ত্রসঙ্গীতে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন বাংলাদেশী পণ্ডিত সুদর্শন দাশ। সিলেটে জন্ম নেওয়া এই ব্রিটিশ নাগরিক তার এই অর্জন ছড়িয়ে দিতে চান তরুণদের মধ্যে। সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, টানা ৪ বার প্রথম যন্ত্রসঙ্গীতে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন বাংলাদেশী যুবক পণ্ডিত সুদর্শন দাশ। সিলেটে জন্ম নেওয়া এই ব্রিটিশ নাগরিক তার এই অর্জন ছড়িয়ে দিতে চান তরুণদের মধ্যে।

টানা ৪ বার গিনেজ বুকে বাংলাদেশী সুদর্শন দাশ 1

একবার দুবার নয় টানা ৪ বার যন্ত্রসঙ্গীতে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন বাংলাদেশী পণ্ডিত সুদর্শন দাশ। সিলেটে জন্ম নেওয়া এই ব্রিটিশ নাগরিক তার এই অর্জন ছড়িয়ে দিতে চান তরুণদের মধ্যে। সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, টানা ৪ বার প্রথম যন্ত্রসঙ্গীতে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন বাংলাদেশী যুবক পণ্ডিত সুদর্শন দাশ। সিলেটে জন্ম নেওয়া এই ব্রিটিশ নাগরিক তার এই অর্জন ছড়িয়ে দিতে চান তরুণদের মধ্যে।

পণ্ডিত সুদর্শন দাশের যন্ত্রসঙ্গীতে হাতেখড়ি হয় চট্টগ্রামে। তারপর কোলকাতার শান্তিনিকেতনে তিনি যন্ত্রসঙ্গীতের ওপর পড়ালেখাও করেন। শিখনের পূর্ণতা পায় তাঁর। ২০১৬ হতে ২০১৯ পর্যন্ত টানা চার বছর তবলা, ঢোল, ড্রামস এবং ড্রামস সেট ভিন্ন আঙ্গিকে বাজিয়ে গিনেস বুক অব রেকর্ডসে নিজের নাম লিখিয়েছেন সুদর্শন দাশ।

এই বিষয়ে সংবাদ মাধ্যমকে সুদর্শন দাশ বলেছেন, ‘কঠোর পরিশ্রম ছাড়া কোনোদিনই লক্ষ্যে পৌঁছানো যায় না। আমি অনেক ত্যাগ শিকার করে আজকের এই স্থানে এসেছি। কঠোর অধ্যাবসায় এবং ত্যাগ তিতিক্ষার মাধ্যমে মানুষ সব কিছুই অর্জন করতে পারে।’

উল্লেখ্য যে, সম্প্রতি সম্মিলিত নাট্য পরিষদের আয়োজনে সিলেটের ক্ষুদে শিল্পীদের তবলায় দু’দিনের প্রশিক্ষণ দিয়েছেন এই বিশ্ব রেকর্ডধারী পণ্ডিত সুদর্শন দাশ।

Loading...