The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গুগল চালু করলো নতুন ভিডিও অ্যাপ

নতুন ভিডিও অ্যাপ 'ট্যাংগি' চালু করার কথা আগেই জানিয়েছিল প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্বল্পদৈর্ঘ্যের ভিডিওপ্রেমীদের কথা বিবেচনায় রেখেই সম্প্রতি নতুন ভিডিও অ্যাপ ‘ট্যাংগি’ চালু করার কথা আগেই জানিয়েছিল প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল।

গুগল চালু করলো নতুন ভিডিও অ্যাপ 1

স্বল্পদৈর্ঘ্যের ভিডিওপ্রেমীদের কথা বিবেচনায় রেখেই সম্প্রতি নতুন ভিডিও অ্যাপ ‘ট্যাংগি’ চালু করার কথা আগেই জানিয়েছিল প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল। যেমন কথা ঠিক তেমনই কাজ। ইতিমধ্যে নতুন ভিডিও অ্যাপটি চালু করেছে এই প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল।

গুগলের এরিয়া ১২০ প্রকল্পের আওতায় অ্যাপলিকেশনটি তৈরি করা হয়। তবে আপাতত শুধুমাত্র ওয়েব ও আইওএস প্ল্যাটফর্মেই ‘ট্যাংগি’ ব্যবহার করা যাচ্ছে।

গুগলের নতুন এই অ্যাপটি ডু ইট ইওরসেলফ (ডিআইওয়াই) ভিডিও কিংবা অন্যান্য সৃজনশীল ভিডিওর ক্ষেত্রে ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য যে, গত কয়েক বছর ছোট ভিডিওর দুনিয়ায় বিপুল জনপ্রিয়তা পায় টিকটক অ্যাপ। টিকটকের পথে না হেঁটে দর্শকদের নতুন কিছু শিখতে সাহায্য করবে গুগলের নতুন এই ভিডিও অ্যাপটি।

গুগল জানিয়েছে যে, শুধু ডিআইওয়াই এবং সৃজনশীল বিষয়বস্তুতে নজর দেওয়া হচ্ছে। এক মিনিটের ভিডিও দেখে নৈপুণ্য, রান্না এবং নতুন জিনিস তৈরি শেখানোই এই প্ল্যাটফর্মের মূল উদ্দেশ্য। নতুন ভিডিও অ্যাপ ‘ট্যাংগি’ চালু হওয়ায় গ্রাহকদের মধ্যেও বেশ উৎসাহ সৃষ্টি হয়েছে বলে মনে করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...