The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুক এবার বিনামূল্যে ইন্টারনেট দেবে!

ডিসকভার নামে এই অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের বিভিন্ন অপারেটরদের বিনামূল্যের ব্রাউজিং ডেটাকে কাজে লাগাতে সক্ষম

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুক নতুন একটি অ্যাপ্লিকেশনের পরীক্ষা করছে। যার মাধ্যমে উন্নয়নশীল দেশগুলোতে বিনামূল্যে ইন্টারনেট সেবা দেওয়া সম্ভব হবে।

ফেসবুক এবার বিনামূল্যে ইন্টারনেট দেবে! 1

ডিসকভার নামে এই অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের বিভিন্ন অপারেটরদের বিনামূল্যের ব্রাউজিং ডেটাকে কাজে লাগাতে সক্ষম।

ফেসবুক জানিয়েছে যে, পেরুতে এই অ্যাপের পরীক্ষা শুরুও করা হয়েছে। ভবিষ্যতে থাইল্যান্ড, ফিলিপাইন, ইরাক ও অন্যান্য উন্নয়নশীল দেশে এই অ্যাপ উন্মুক্ত করে দেওয়া হবে।

ফেসবুক বলছে যে, ব্যবহারকারীরা যদি তাদের সব তথ্য মোবাইল অপারেটরদের কাছে দেন তাহলে তারা প্রতিদিন বিনামূল্যে ইন্টারনেট ডেটা পেয়ে যাবেন খুব সহজেই। যখনই ব্যবহারকারীরা নিজের সিমে বিনামূল্যে ডেটা পেতে শুরু করবেন ঠিক তখনই তাদের কাছে একটি নোটিফিকেশনও আসবে।

তবে ডিসকভার অ্যাপ্লিকেশন কেবলমাত্র কম ব্যান্ডউইথ প্রদান করতে সক্ষম হবে। যে কারণে ব্যবহারকারীরা কেবলমাত্র ওয়েবসাইটটি দেখতে পারবেন। তারা অডিও-ভিডিও জাতীয় অন্যান্য মিডিয়া যেগুলোতে ডেটা অনেক বেশি ব্যবহার হয়ে থাকে সেগুলো ব্যবহার করতে পারবেন না।

ফেসবুক আরও জানিয়েছে যে, ডিসকভার অ্যাপ্লিকেশন ব্যবহার করতে ফেসবুক অ্যাকাউন্ট থাকার কোনো প্রয়োজন হবে না। এছাড়াও এই অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীর ইন্টারনেট ব্রাউজিং ডেটা কখনও সেভ করে রাখবে না, যে কারণে সিকিউরিটির কোনো সমস্যাও নেই।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...