একতা কাপুর রোজা রাখছেন!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ক’দিন আগেই আমরা যে নিউজ দিয়েছিলাম, ভারতের একটি জেলখানার ৪৫ হিন্দু এবার রোজা রাখছেন। এমন কথা আবারও শোনা গেলো। এবার বলিউডের চলচ্চিত্র নির্মাতা এবং বালাজি রাজ্যের প্রতিষ্ঠাতা একতা কাপুর রোজা রাখছেন।

Ekta-kapoor

বাংলাদেশ নিউজ২৪ বলেছে, বলিউডের এসময়ের অন্যতম সফল চলচ্চিত্র নির্মাতা এবং বালাজি রাজ্যের প্রতিষ্ঠাতা একতা কাপুর এবারের রমজানে রোজা রাখছেন এবং তা নিয়মিত। কারণ সামনেই মুক্তি পেতে যাচ্ছে তার বহু প্রতীক্ষিত চলচ্চিত্র ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই দোবারা। আর এই চলচ্চিত্রের ব্যাবসায়িক সফলতার জন্যই নাকি তার এই রোজা।

খবরে আরও বলা হয়েছে, এর আগে প্রতিবছর শুধুমাত্র একদিন রোজা রাখতেন একতা কাপুর। কিন্তু এবার একাধিক দিন রোজা রাখছেন তিনি। পুরো রোজার মাসে বেছে বেছে বিশেষ দিনগুলিতে রোজা রাখছেন তিনি। এছাড়াও তিনি পরিকল্পনা করছেন যে, মুম্বাইয়ের মুসলিম অধ্যুষিত এলাকা মোহাম্মদ আলী রোডে যেয়ে সবার সাথে ইফতার করবেন এবং সেখানকার দরিদ্র রোজাদারদের ইফতার করাবেন।

এই রোজা তিনি খুব কঠিন নিয়ম মেনে করছেন। তার অসম্ভব ব্যস্ততা স্বত্বেও তিনি প্রতিদিন সন্ধ্যায় অফিসে বসে ফলের রস এবং ডিনারের সাথে রোজা ভাঙ্গেন।

উল্লেখ্য, অসম্ভব ধার্মিক স্বভাবের একতা কাপুর তার চলচ্চিত্রের সফলতার জন্য এর আগেও তিনি দক্ষিণ ভারতের বিখ্যাত বালাজি মন্দিরে সিন্নি চড়িয়েছেন এরপর তিনি রাজস্থানের আজমীরের গিয়েছেন তার চলচ্চিত্রের মুক্তির আগে। এছাড়া তার একজন ব্যক্তিগত জ্যোতিষী আছে। এবং তিনি তার পরামর্শে তার সব কাজ কর্ম করে থাকেন। কিছুদিন আগে বেশ আলোচিত হয়েছিলেন জ্যোতিষীর পরামর্শে একটি বিশেষ জুতা পরে চলাফেরা করতে- এমন কথাও শোনা যায়।

তবে ঘটনা যায়ই ঘটুক রোজা রেখে অন্তত এটুকু অনুধাবন করতে পারছেন যে, সিয়াম-সাধনা মানুষকে শারীরিক ও মানসিকভাবে কতখানি এগিয়ে নিয়ে যেতে পারে।

তথ্যসূত্র: বাংলাদেশ নিউজ২৪ডটকম

Advertisements
Loading...