The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার বাজারে আসছে শাওমি ব্র্যান্ডের ল্যাপটপ

এই প্রথমবারের মতো শাওমি ব্র্যান্ডের ল্যাপটপ আনতে চলেছে। এতোদিন শাওমি মি ও রেডমি ব্র্যান্ডের ল্যাপটপ বিক্রি করে আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই প্রথমবারের মতো শাওমি ব্র্যান্ডের ল্যাপটপ আনতে চলেছে। এতোদিন শাওমি মি ও রেডমি ব্র্যান্ডের ল্যাপটপ বিক্রি করে আসছে। এবার সরাসরি শাওমি ব্র্যান্ডের ল্যাপটপ আনতে চলেছে বেজিংয়ের এই কোম্পানিটি।

এবার বাজারে আসছে শাওমি ব্র্যান্ডের ল্যাপটপ 1

এই প্রথমবারের মতো শাওমি ব্র্যান্ডের ল্যাপটপ আনতে চলেছে। এতোদিন শাওমি মি ও রেডমি ব্র্যান্ডের ল্যাপটপ বিক্রি করে আসছে। এবার সরাসরি শাওমি ব্র্যান্ডের ল্যাপটপ আনতে চলেছে বেজিংয়ের এই কোম্পানিটি।

সম্প্রতি টুইটারে ল্যাপটপ আনার এই ইঙ্গিত দিয়েছে শাওমি। প্রতিষ্ঠানটির অফিশিয়াল টুইটার হ্যান্ডেল হতে দেশের অন্যান্য জনপ্রিয় ল্যাপটপ কোম্পানিগুলো ‘হ্যালো!’ জানানো হয়। ডেল, এসার, এইচপি, লেনোভো এবং আসুসকে ট্যাগ করে এই ভিডিও পোস্ট করে শাওমি।

সম্প্রতি চীনে ৩টি নতুন ল্যাপটপ লঞ্চও করেছে শাওমি। এগুলো হলো রেডমি সিরিজের। নতুন ল্যাপটপগুলোতে রয়েছে এএমডি রাইজেন ৪০০০ সিরিজের প্রসেসর। সেই সঙ্গে রয়েছে ১৬ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ ক্ষমতা।

এই ল্যাপটপগুলো যথাক্রমে ১৩ ইঞ্চি, ১৪ ইঞ্চি ও ১৬ ইঞ্চি ডিসপ্লে থাকছে বলে জানা যায়। ১ জুন চীনে এই ল্যাপটপগুলো বিক্রি শুরু করেছে বেজিংয়ের এই খ্যাতিমান কোম্পানিটি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...