The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পুরাতন ল্যাপটপ-ডেক্সটপ বদলে নতুন দেবে ওয়ালটন

সেইসঙ্গে শিক্ষার্থীদের জন্য রয়েছে জিরো ইন্টারেস্টে ১২ মাসের ইএমআই সুবিধাও

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুরাতন সচল কিংবা অচল ল্যাপটপ বা ডেস্কটপের বদলে নতুন কম্পিউটার দেবে দেশীয় প্রযুক্তি ব্র্যান্ড কোম্পানী ওয়ালটন।

পুরাতন ল্যাপটপ-ডেক্সটপ বদলে নতুন দেবে ওয়ালটন 1

যে কোনো ব্র্যান্ডের সচল কিংবা অচল ল্যাপটপ-ডেস্কটপ জমা দিয়ে সর্বোচ্চ ২২ শতাংশ ছাড়ে কেনা যাবে ওয়ালটনের নতুন ল্যাপটপ-ডেস্কটপ। যার মূল্য ৩ মাসে পরিশোধ করার সুযোগও থাকছে। সেইসঙ্গে শিক্ষার্থীদের জন্য রয়েছে জিরো ইন্টারেস্টে ১২ মাসের ইএমআই সুবিধাও।

গত সোমবার বিকেলে রাজধানীর বসুন্ধরায় ওয়ালটন করপোরেট অফিসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে আরও ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম ও ম্যানেজিং ডিরেক্টর এস এম মঞ্জুরুল আলম।

জুনাইদ আহমেদ পলক বলেছেন, তথ্যপ্রযুক্তি খাত হতে এক বিলিয়ন ডলার সমপরিমাণ রপ্তানি আয় হচ্ছে। সেটা ২০২৫ সালের মধ্যে বৃদ্ধি হয়ে ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় আসবে। লক্ষ্য অর্জনে বেসরকারি খাতে যে সমস্ত কোম্পানী কাজ করছে, তাদের মধ্যে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে ওয়ালটন গ্রুপ।

তিনি সবাইকে দেশে তৈরি পণ্য ব্যবহারের আহ্বান জানান। তিনি বলেন, আমরা যদি নিজেদের তৈরি পণ্য নিজেরাই ব্যবহার করি, তবে আমাদের দেশের অর্থনীতি সমৃদ্ধ হবেই। আমরা সত্যিকারের আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ গড়তে পারবো। আমাদের বৈদেশিক মুদ্রারও সাশ্রয় হবে। লাখ লাখ তরুণ-তরুণীর কর্মস্থানও হবে।

এস এম মঞ্জুরুল আলম বলেন, ইতিপূর্বে এয়ার কন্ডিশনার ও টেলিভিশন পণ্যে এক্সচেঞ্জ সুবিধা দেওয়া হয়েছে। যা ইতিমধ্যেই ব্যাপক সাড়াও ফেলেছে। এবার ল্যাপটপ-কম্পিউটার পণ্যে এই সুযোগটি দেওয়া হচ্ছে। আগামীতে ওয়ালটনের অন্যান্য পণ্যেও ক্রেতারা এই ধরনের নানা সুবিধা পাবেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...