The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ট্যাক্সিতেই সন্তানকে ফেলে চলে গেলেন এক দম্পতি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা শুনতেও কেমন যেনো লাগে। কারণ সন্তানতে আগলে রাখতে পারে না- এমন মানুষ খুঁজে পাওয়া দায়। তবে এবার তাই ঘটেছে। ট্যাক্সিতেই সন্তানকে ফেলে চলে গেলেন এক দম্পতি!

ট্যাক্সিতেই সন্তানকে ফেলে চলে গেলেন এক দম্পতি! 1

শিশু সন্তানকে নিয়ে ট্যাক্সিতে করে বাড়ি ফিরছিলেন এক দম্পতি। তবে বাড়ির কাছে এসে তাড়াহুড়ো করতে গিয়ে সন্তানকে ট্যাক্সিতে রেখেই বাড়ি চলে যান ওই দম্পতি! পরে ট্যাক্সি চালক এবং পুলিশের সহযোগিতায় বাচ্চাকে পরিবারের কাছে ফেরানো সম্ভব হয়েছে।

সম্প্রতি ভারতের কোলকাতার আলমবাজার এলাকায় এই ঘটনা ঘটেছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই ওই দম্পতিকে নিয়ে সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়েছে, এয়ারপোর্ট হতে সন্তানসহ একটি প্রিপেড ট্যাক্সিতে ওঠেন ওই দম্পতি। তাদের গন্তব্য ছিল আলমবাজার। এই সময় ট্যাক্সিতেই ঘুমিয়ে পড়েছিল তাদের সন্তান। খুদে সন্তানের ঘুম ভাঙার আগেই গন্তব্যে পৌঁছে যায় ট্যাক্সিটি। তখন গাড়ি থেকে নেমে পড়েন ওই দম্পতি।

ওই দম্পতি গাড়ি থেকে নামার পরই ট্যাক্সিচালকও চলে যান অন্যদিকে। বেশ কিছুক্ষণ পর তার নজরে পড়ে গাড়িতেই রয়ে গেছে ওই দম্পতির সন্তান। কী করবেন তা বুঝে উঠতে না পেরে ট্রাফিক গার্ড পুলিশে গোটা বিষয়টি জানান ওই ট্যাক্সিচালক। তারপর ওই ট্যাক্সিচালকের সহযোগিতায় পুলিশ যোগাযোগ করে শিশুটির পরিবারের সঙ্গে। প্রমাণ দেখিয়ে সন্তানকে বাড়ি ফিরিয়ে নিয়ে যান ওই দম্পতি।

এই ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছে দেশটির স্থানীয় পুলিশ। এই ঘটনার ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন নেটিজেনরা। তারা প্রশ্ন তুলেছেন যে, সত্যিই কী কখনও বাবা-মা ভুল করে এভাবে সন্তানকে ফেলে যেতে পারেন? কেও আবার শাস্তির দাবিও জানিয়েছেন ওই দম্পতির। তবে সকলেই ভূয়সী প্রশংসা করেছেন ওই ট্যাক্সিচালকে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...