The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভুলে করে কাটা লটারিতে প্রায় ৪ কোটি টাকার পুরস্কার জিতলেন এক দম্পতি!

তারা যে লটারির টিকিট কাটার পরিকল্পনা করেছিলেন সেটি না কেটে ভুল করে অন্য একটি লটারির টিকিট কেটে ফেলেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুরোটাই যেনো ছিলো অনেকটা নাটকের মতোই! ভুল করে কাটা লটারির টিকিট জিতে রীতিমতো রাতারাতি কোটিপতি বনে গেছেন অস্ট্রেলিয়ার এক দম্পতি!

ভুলে করে কাটা লটারিতে প্রায় ৪ কোটি টাকার পুরস্কার জিতলেন এক দম্পতি! 1

ঘটনার বিবরণে জানা যায়, অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে হেসটিংস পয়েন্ট শহরের বাসিন্দা ওই দম্পতি ক্যারাভ্যান নিয়ে গোটা দেশ ঘুরতে বের হন। ক্যুইন্সল্যান্ডে একটি জায়গায় তারা থামেন। তারা ভাবেন, সেখানে নিজেদের ভাগ্য পরীক্ষা করে দেখবেন। সেই মতো তারা লটারির টিকিট কাটতে যান। তবে তারা যে লটারির টিকিট কাটার পরিকল্পনা করেছিলেন সেটি না কেটে ভুল করে অন্য একটি লটারির টিকিট কেটে ফেলেন। পরে সেটি বুঝতেও পারেন তারা।

চলতি মাসের ১২ তারিখ তাদের সেই ভুল করে কাটা লটারির ফল বের হয়, দেখা যায় সেই টিকিটে তারা ৪ লাখ ৫৩ হাজার ১৩৫.৫৯ মার্কিন ডলার জিতে গেছেন, বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ সাড়ে ৩ কোটি ৮০ লাখ টাকার মতো।

ওই দম্পতি প্রথমে ভাবেন যে, তারা এতো টাকা জেতেননি, দেখার হয়তো কোনও ভুল হচ্ছে। আসলে তারা বিশ্বাসই করতে পারছিল না যে, ভুল করে কাটা একটি টিকিটে তারা এই পরিমাণ টাকা জিতে গেছেন। বার বার তারা টিকিটের নম্বর ও পুরস্কার মূল্যের পরিমাণ মিলিয়ে দেখতে থাকেন। শেষ পর্যন্ত তাদের বিশ্বাস হয় যে, তারা সত্যিই বড়লোক হয়ে গিয়েছেন। লটারি জেতার পর ওই দম্পতি প্রতিক্রিয়া দিতে গিয়ে জানিয়েছেন যে, ‘এটা একটা ভুল ঠিক। তবে খুব ভালো ভুল।’

ওই দম্পতি জানিয়েছে যে, এই লটারির অর্থ তাদের দেশ ভ্রমণের পরিকল্পনায় আরও বেশি কিছু যোগ করার সুযোগ করে দিয়েছে। তাদের ক্যারাভ্যানটি পরিবর্তন করে আরও ভালো, নতুন একটি ক্যারাভ্যান তারা নিতে পারবেন। কিছু টাকা ভবিষ্যতের জন্য জমিয়েও রাখতে পারবেন। কিছু টাকা তারা পরিবারের সদস্যদের জন্য খরচও করবেন। তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...