The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঘরে বসে মোবাইল ফটোগ্রাফি শিখে পুরস্কার জিতে নেওয়ার সুযোগ করে দিচ্ছে অপো

বিশ্বমানের উদ্ভাবন ও উন্নত প্রযুক্তির পণ্যের অগ্রদূত অপো বাংলাদেশের ফ্যানদের জন্যে নিয়ে এলো ‘পোর্ট্রেট প্রো চ্যালেঞ্জ’ নামে ফটোগ্রাফি প্রতিযোগিতা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘরে বসে মোবাইল ফটোগ্রাফি শিখে পুরস্কার জিতে নেওয়ার সুযোগ করে দিচ্ছে অপো। মোট ৩টি ভাগে এ প্রতিযোগিতাটি ৩ নভেম্বর ২০২০ হতে শুরু হয়েছে, চলবে ১৮ নভেম্বর পর্যন্ত।

ঘরে বসে মোবাইল ফটোগ্রাফি শিখে পুরস্কার জিতে নেওয়ার সুযোগ করে দিচ্ছে অপো 1

বিশ্বমানের উদ্ভাবন ও উন্নত প্রযুক্তির পণ্যের অগ্রদূত অপো বাংলাদেশের ফ্যানদের জন্যে নিয়ে এলো ‘পোর্ট্রেট প্রো চ্যালেঞ্জ’ নামে ফটোগ্রাফি প্রতিযোগিতা, যার মাধ্যমে অপো ব্যবহারকারীরা বাড়িতে বসেই অনন্য সব ছবি তোলা শিখতে পারবেন ও অংশগ্রহণ করে চমৎকার পুরস্কারও জিতে নিতে পারবেন। মোট ৩টি ভাগে এ প্রতিযোগিতাটি ৩ নভেম্বর ২০২০ হতে শুরু হয়েছে, এটি চলবে আগামী ১৮ নভেম্বর পর্যন্ত।

বিশিষ্ট মডেল ফটোগ্রাফার ওয়াসিফ বিওন এই ক্যাম্পেইনে অপোর সঙ্গে কাজ করছেন। ফ্যানরা কিভাবে শুধুমাত্র অপো এফ সেভেন্টিন প্রো ব্যবহার করার মাধ্যমে অনন্য ছবি তুলতে পারেন, পুরো ক্যাম্পেইন জুড়ে সেই বিষয়গুলো সুচারুভাবে তুলে ধরবেন এই তরুণ ফটোগ্রাফার।

৩ নভেম্বরে প্রথম পর্যায়ে, অপো বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে (https://www.facebook.com/oppobangladesh/) দুটি ক্রিয়েটিভ ছবি আপলোড করা হয় এবং ৪ নভেম্বর এই ছবিগুলো তোলার প্রক্রিয়া বোঝানোর জন্যে ছবির পেছনের গল্প ভিডিও আকারে পোস্টও করা হয়। ৪ হতে ৬ নভেম্বর ফ্যানরা এই ক্যাম্পেইনের পোস্টে কমেন্ট করে বা ইনবক্সে তাদের ছবিও জমা দিতে পারেন। প্রথম বিজয়ীর নাম প্রকাশ করার কথা ৭ নভেম্বর। অপোর পক্ষ হতে বিজয়ী ব্যক্তি পাবেন একটি অপো এনকো ডব্লিউ৫১ হেডফোন।

একইভাবে ৮ এবং ৯ নভেম্বর আবারও ২টি নতুন ছবি ও ভিডিও আকারে ছবির পেছনের থাকা গল্প পোস্ট করা হবে। এই পর্যায়ের বিজয়ীর নাম ঘোষণা করা হবে আগামী ১২ নভেম্বর। শেষ পর্যায় শুরু হবে ১৩ নভেম্বর ও বিজয়ীর নাম প্রকাশ করা হবে আগামী ১৭ নভেম্বর। সেরা পোর্টেট তোলায় চূড়ান্ত বিজয়ী হিসেবে একজন পুরস্কার হিসেবে পাবেন একটি অপো এফ সেভেন্টিন প্রো সেট।

এফ সেভেন্টিন প্রো’তে এআই কালার পোর্ট্রেট এর মাধ্যমে সম্পূর্ণ নতুন দৃষ্টিকোণ হতে শহুরে রাস্তায় বা ভ্রমণে অনন্য সাধারণ রঙে ফ্যাশনেবল সব ছবিই তোলা যাবে। এআই সুপার ক্লিয়ার পোর্ট্রেট ও এআই বিউটিফিকেশন ২.০ এর সুবাদে ছবিতে আরও বেশি ফেসিয়াল ডিটেইলও পাওয়া যাবে। এআই নাইট ফ্লেয়ার পোর্ট্রেট মোড এবং এআই সুপার নাইট পোর্ট্রেট মোডে অল্প আলোতেও উজ্জ্বল ও পরিষ্কার ছবি তোলা সম্ভব।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...