The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দেশের বাজারে এলো সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন ইনফিনিক্স স্মার্ট এইচডি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কম বাজেটের ইউজারদের কথা মাথায় রেখেই প্রিমিয়াম অনলাইনভিত্তিক স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স বাংলাদেশের বাজারে নিয়ে এলো সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন ‘স্মার্ট এইচডি’।

দেশের বাজারে এলো সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন ইনফিনিক্স স্মার্ট এইচডি 1

নতুন এই স্মার্টফোনটির দাম রাখা হয়েছে ৬ হাজার ৯৯০ টাকা। অত্যাধুনিক উদ্ভাবনী ডিভাইসের জন্য অধিক পরিচিত এবং তরুণদের জন্য আকর্ষণীয় এবং সাশ্রয়ী মূল্যে ৫০০০ এমএএইচ ব্যাটারি লাইফের নতুন শক্তিশালী ইনফিনিক্স ‘স্মার্ট এইচডি’ ২/৩২ জিবি সংস্করণটি পাওয়া যাচ্ছে।

একবার চার্জ দিলে ৪ দিন পর্যন্ত দীর্ঘস্থায়ী ব্যাটারির আপনাকে অন্য ধরনের এক স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা দেবে। ২/৩২ জিবি সংস্করণের স্মার্টফোনটিতে আপনি ১০০ এইচডি মুভি রাখতে পারবেন অনায়াসেই। ডিটিএইচ অডিও প্রসেসর এবং ইয়ো পার্টি মুড রয়েছে এই স্মার্টফোনটিতে। যা আপনাকে গান শুনতে, ছবি দেখতে বা গেম খেলতে বাড়তি আনন্দ দেবে হেড ফোনসহ অথবা হেড ফোন ছাড়াই।

‘স্মার্ট এইচডি’ মূলত এন্ট্রি লেভেলের স্মার্টফোন। এর ডিসপ্লে হলো ৬.১ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস এলসিডি প্যানেল। এই সেটটির ডিসপ্লের রেজুলেশন ৭২০ বাই ১৫৬০ পিক্সেল। ২ জিবি/৩২ জিবি স্টোরেজ ও অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১০ গো এডিশন। মজার ব্যাপার হলো, লো বাজেটের এই স্মার্টফোনটিতে ফেস আনলকের পাশাপাশি থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও। অনেক মোবাইল ব্র্যান্ড একটি আনলক ফিচারও দেয়, সে দিক থেকে ইনফিনিক্স স্মার্ট এইচডি দুটি আনলক ফিচার দিচ্ছে একইসঙ্গে এই বাজেটের মধ্যেই।

কোভিড-১৯ এর কারণে ফেস মাস্কের ব্যবহার বেড়েছে। সেক্ষেত্রে ফেস আনলকের ঝুঁকি একটু বেশি। এই ঝুঁকি এড়াতে ও মাস্ক যাতে না খুলতে হয় সে কারণেই ফেস আনলকের পাশাপাশি ইনফিনিক্স স্মার্ট এইচডিতে যুক্ত করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও।

এই স্মার্টফোনটির ডানদিকে থাকছে ভলিউম আপ-ডাউন এবং পাওয়ার বাটন। আর উপরের দিকে থাকছে ৩.৫ মম হেডফোন জ্যাক ও নিচের দিকে থাকছে মাইক্রোফোন এবং মাইক্রো ইউএসবি পোর্ট। এছাড়াও ডুয়েল সিম এবং একটি মেমোরি কার্ড ব্যবহারও করা যাবে এই স্মার্টফোনটিতে। মোবাইলটির সামনে ও পেছনে থাকা ৮ মেগাপিক্সেলের ৪ ফ্ল্যাশ লাইট এআই ক্যামেরায় নিখুঁত ছবি তোলা সম্ভব। সঙ্গে রয়েছে ডুয়েল ফ্ল্যাশ লাইট।

ভিডিও গেম খেলার সময় শত্রুকে ধরা কিংবা ছোট স্ক্রিনের আপনার প্রিয় চলচ্চিত্রের তারকার মুখ দেখা মিস করতে হবে এমন চিন্তা করার কোনো প্রয়োজন নেই। কারণ হলো ৫০০ নিটস সানলাইট ডিসপ্লের কারণে আপনি সব ধরনের সূর্যালোকে মোবাইলের স্ক্রিন স্বাচ্ছন্দ্যেই দেখতে পারবেন। অন্য স্মার্টফোনের স্ক্রিনের তুলনায় এই ফোনের স্ক্রিন অত্যন্ত দুর্দান্ত দেখাবে।

ইনফিনিক্স স্মার্ট এইচডি মডেলের নতুন এই ডিভাইসটি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে ইনফিনিক্স তাদের গ্রাহকদের কথা মাথায় রেখেই। নতুন এই স্মার্টফোনটি বাজেটবান্ধব ও সেরা পারফরম্যান্স স্মার্টফোন। দেশের সবচেয়ে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ ও অফলাইন প্ল্যাটফর্ম গ্যাজেন্ট অ্যান্ড গিয়ার, পিকাবু এবং স্মার্টলিংকে নতুন এই হ্যান্ডসেট কিনতে পাবেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...