The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুকে লাইভ অডিও চ্যাট ‘হটলাইন’ পরিষেবা চালু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘হটলাইন’ নামে নতুন একটি পরিষেবার পরীক্ষামূলক অনলাইন কার্যক্রম চালু করলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

ফেসবুকে লাইভ অডিও চ্যাট ‘হটলাইন’ পরিষেবা চালু 1

নতুন এই পরিষেবা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্লাবহাউজের মতো লাইভ অডিও ট্রেন্ডকে জনপ্রিয় করে ধরে রাখার চেষ্টায় বিশেষভাবে কাজ করবে। কেবলমাত্র অনলাইন প্রতিদ্বন্দ্বিদের দ্বারা ব্যবহারকারীদের প্রলুব্ধ করা হতে বিরত রাখার জন্যই এমন সাহসী উদ্যোগ নেওয়া, যা ইতিমধ্যেই সাড়া ফেলছে ব্যাপকভাবে।

জানা গেছে, এই ‘হটলাইন’ পরিষেবাটি উপস্থাপকের সঙ্গে ব্যবহারকারীদের অংশগ্রহণের আলোচনার লেখা ও ভিডিওয়ের বিকল্পগুলির সেবা সরবরাহ করবে। এখানে ব্যবহারকারীরা তাদের পছন্দমতো প্রশ্নও করতে পারবেন, যা ক্লাবহাউজে সম্ভব নয়। তাছাড়াও উপস্থাপক কিংবা বক্তব্য প্রদানকারী কথা বলার জন্য ব্যবহারকারীদের মধ্য থেকে আমন্ত্রণও জানাতে পারবেন।

এই বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষের এক মুখপাত্র সংবাদ সংস্থাকে বলেছেন, নতুন এই পরিষেবার মাধ্যমে কিভাবে মিথস্ক্রিয়া তৈরি করা যাবে এবং সেটি সরাসরি মাল্টিমিডিয়া প্রশ্নোত্তর করতে পারার বিষয়ে বুঝাতে পারবো আমরা। বিশেষজ্ঞদের পেশাদারিত্বের ক্ষেত্র থেকে দক্ষতা অর্জনেও সাহায্য করার বিষয়ও রয়েছে এতে। যা ব্যবসায়ীদের ব্যবসার উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করবে বলে মনে করা হচ্ছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...