The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হিরো আলম ৩০০ পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করলেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সমাজে অনেক বিত্তবান ব্যক্তি রয়েছেন। তবে করোনার এই সময় তেমন কাওকে অসহায় মানুষের পাশে এসে দাঁড়াতে দেখা যায়নি। তবে আলোচিত ব্যক্তিত্ব হিরো আলম এবার ৩০০ অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন।

হিরো আলম ৩০০ পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করলেন 1

যিনি প্রায় সব সময়ই সমালোচনার পাত্র হন সেই সঙ্গীত ভিডিও মডেল, অভিনেতা কিংবা গায়ক হিসেবে বারবারই আলোচনায় উঠে আসেন হিরো আলম। বিভিন্ন সময় সামাজিক কাজেও প্রায় সময় দেখা যায় তাকে। এ বছর পবিত্র রমজান মাস শুরু হওয়ার পর নিজ জেলা বগুড়ার অসহায় মানুষের মধ্যে ইফতার বিতরণ করছেন হিরো আলম।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, এই পর্যন্ত অন্তত মোট ৩০০ পরিবারকে ইফতার সামগ্রী বিতরণ করেছেন হিরো আলম। এইসব ইফতার সামগ্রীর মধ্যে মধ্যে ছিল মুড়ি, ছোলা, খেজুর, চিনি, শুকনো বুন্দিয়াসহ প্রয়োজনীয় আরও কিছু সামগ্রী।

হিরো আলম ৩০০ পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করলেন 2

এই বিষয়ে গণমাধ্যমকে হিরো আলম জানিয়েছেন, আমি খুব বেশি কিছু করতে পারিনি। রমজান মাসে সামর্থ্য মতো চেষ্টা করেছি অসহায় বা আর্থিক সমস্যায় যারা রয়েছেন তাদের একটু সহযোগিতা করা। ঈদের ৫ দিন আগে থেকেই সেমাই, চিনিসহ শাড়ি, লুঙ্গি বিতরণ করবো বলে আশা করছি। করোনার কারণে মানুষের হাতে কাজ নাই, অর্থও নাই। আমি তাদের পাশে দাঁড়াতে চাই। আমার জন্য আপনারা সবাই দোয়া করবেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...