The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এক যুবক আইফেল টাওয়ারে রশিতে হাঁটলেন ৬০০ মিটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৭০ মিটার উচ্চতা থেকে শুধুমাত্র একটি রশির ওপর দিয়ে খালি পায়ে ৬০০ মিটার পথ পাড়ি দেওয়া চাট্টিখানি কথা নয়। এমন একটি কঠিন কাজ করেছে এক যুবক।

এক যুবক আইফেল টাওয়ারে রশিতে হাঁটলেন ৬০০ মিটার! 1

৭০ মিটার উচ্চতা থেকে শুধুমাত্র একটি রশির ওপর দিয়ে খালি পায়ে ৬০০ মিটার পথ পাড়ি দেওয়ার কথা ভাবলে গা শিউরে উঠবে। তবে এই ‘অসম্ভব’কে সম্ভব করে দেখিয়েছেন ফ্রান্সের রোপ ওয়াকার নাথান পাওলিন নামে এক যুবক।

এক পা, দুপা করে আইফেল টাওয়ার হতে একটি মাত্র রশি দিয়ে ৬০০ মিটার হেঁটে গড়লেন বিশ্ব রের্কড। ওই যুবকের হাঁটার সময় শুধুমাত্র একটি নিরাপত্তা বেল্ট বাঁধা ছিল কোমরে। দুঃসাহসী এই অভিযানটি দেখতে উপস্থিত ছিলেন সেখানকার হাজার হাজার দর্শক।

রোপ ওয়াকার নাথান পাওলিন বলেন, ‘এই অভিজ্ঞতা সত্যিই এক অসাধারণ! এটি আমার কাছে কল্পনার চেয়েও সুন্দর ও সহজ ছিল।’

জানা যায়, ২৭ বছর বয়সী নাথানের এই কসরত স্থানীয় একটি থিয়েটার আয়োজিত লাইভ পারফরম্যান্স ছিল ও এর জন্য তাকে চার বছর অনুশীলনও করতে হয়েছে।

দুঃসাহসী এই অভিযানের মাঝ পথে হাঁটতে হাঁটতে কখনও রশির ওপর শুয়ে পড়তেও দেখা যায় নাথানকে। কখনও আবার রশির ওপর ভর দিয়ে নানা শারীরিক কসরতও করতে দেখা যায় তাকে।

এই কাজ করতে নিরাপত্তা বেল্ট ছাড়া অন্য কোনও সহায়তা নেন নি নাথান। এই হাঁটার অভিযান শেষ করতে তার সময় লেগেছে মাত্র ৩০ মিনিট। এই সময় হাজার হাজার দর্শক হাততালি দিয়ে নাথানকে উৎসাহিত করেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...