Google Street View দিয়ে ডারউইনের Galapagos দ্বীপ’কে দেখুন (ভিডিও)

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ এতদিন আমরা জানতাম Google Street View দিয়ে বিশ্বের নানান রাস্তার ছবি দেখে গাড়ি চালনা করার কথা তবে গুগল এবার তাঁদের Google Street View এর মাধ্যমে অনন্য সুন্দর দ্বীপ Galapagos কে উপভোগ করার সুযোগ দিচ্ছে।


Screenshot_5

Galapagos দ্বীপ হচ্ছে পৃথিবীর সবচেয়ে জীববৈচিত্র পূর্ণ জায়গা। এ দ্বীপের প্রধান ভাষা হচ্ছে স্প্যানিশ এবং এখানে প্রায় ২৫,০০০ এর মত জনগন বাস করে। Galapagos দ্বীপ ইকুয়েডরের একটি প্রদেশ। এখানে একটি বিষয় উল্লেখযোগ্য যে Galapagos দ্বীপ হচ্ছে বিখ্যাত জীব বিজ্ঞানী চার্লস ডারউইনের গবেষণার একটি দ্বীপ অঞ্চল।

এবছর ডারউইনের Galapagos দ্বীপ গবেষণার ১৭৮ তম বার্ষিকী উজ্জাপন উপলক্ষে Galapagos জাতীয় উদ্যান, ডারউইন ফাউন্ডেশান এবং গুগল একই সাথে কাজ করে ৩৬০ ডিগ্রী ছবি ধারন করে ফলে এখন থেকে যেকেউ ডারউইনের গবেষণা সৃতি বিজড়িত Galapagos দ্বীপের অসাধারণ দৃশ্য Google Street View দিয়ে উপভোগ করতে পারবেন।

সাধারণত আমাদের মাঝে অনেকেই আছেন যারা হয়ত কখনোই Galapagos দ্বীপে ভ্রমণের সুযোগ পাবেন না তবে আপনারা এখন Google Street View দিয়ে সমগ্র দ্বীপ এবং এর নৈসর্গিক দৃশ্য অবলোকন করতে পারবেন ৩৬০ ডিগ্রী ছবির মাধ্যমে।

Galapagos দ্বীপ গুগল টিমের কাজ করার সময়ে ধারন করা ভিডিওঃ

সূত্রঃ দি টেকজার্নাল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...