জামায়াতের ৪৮ ঘন্টার হরতাল শুরু

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মানবতাবিরোধী অপরাধের দায়ে আব্দুল কাদের মোল্লার ফাঁসির আদেশের প্রতিবাদে জামায়াতে ইসলামী দেশব্যাপী ৪৮ ঘন্টার হরতাল শুরু হয়েছে।

Hartal-18-9-13

গতকাল সুপ্রিম কোর্টের আপিল বিভাগ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে ফাঁসির আদেশ দিলে দলটির নীতি নির্ধারণী এক জরুরি সভায় এই হরতালের ডাক দেওয়া হয়। আজ ভোর থেকে শুরু হয়ে টানা ৪৮ ঘণ্টা এই হরতাল চলবে বলে জামায়াতে ইসলামীর প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গতকাল রায় ঘোষণার পর ঢাকা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করে পুলিশের ওপর আক্রমণ করেছে জামায়াত-শিবির কর্মীরা। রাজধানীতে বেশ কিছু গাড়ি ভাংচুরসহ পুলিশের ওপর আক্রমণ করেছে জামায়াতে ইসলামী।

হরতালের সমর্থনে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। এসময় তারা ভাঙচুর, ককটেল বিস্ফোরণ, গাড়িতে আগুন দিয়েছে। এসময় জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষে অনেকে আহত হয়েছে। সহিংতায় জড়িতদের অনেককেই আটক করেছে পুলিশ।

এদিকে রাজধনীতে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, র‌্যাব এবং বিজিবি মোতায়েন করা হয়েছে। সতর্ক অবস্থানে রয়েছে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়গুলোতে সতর্ক রয়েছে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

সকাল থেকে কিছু কিছু মিনিবাস, ট্যাক্সি চলতে দেখা গেছে। তবে দূরপাল্লার কোন বাস ছাড়েনি। ট্রেন, বিমান ও নৌপথে চলাচল রয়েছে স্বাভাবিক। শপিংমলগুলো বন্ধ রয়েছে। ব্যাংক-বীমা সহ সরকারি বেসরকারি অফিস-আদালত খোলা রয়েছে।

উল্লেখ্য, গতকাল সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল কাদের মোল্লার যাবজ্জীবন কারাদণ্ডের সাজা বাড়িয়ে ফাঁসির আদেশ দিলে দলটি দু’দিনের এই হরতাল কর্মসূচি ঘোষণা করে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...