হরতাল: ঈশ্বরদীতে রেললাইনে আগুন ॥ ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস বিলম্বিত

ঈশ্বরদী প্রতিনিধি ॥ বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টার হরতালের শেষ দিনে আজও দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ঘটেছে। ঈশ্বরদীতে রেললাইনে আগুন দেওয়ায় ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস আটকে যায়।

Ishurdi Stations copy

বিক্ষিপ্ত মিছিল, সংঘর্ষ, পিকেটিং, ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে চলছে আজকের হরতাল। ঈশ্বরদী প্রতিনিধি জানান, সেখানে হরতাল সমর্থকরা সকাল সাড়ে ১১টার দিকে রেললাইনের ওপর আগুন দিলে ঢাকা থেকে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস আটকে যায়। পরে পুলিশের সহায়তায় আধা ঘণ্টা বিলম্বে ছেড়ে যায় মৈত্রী এক্সপ্রেস।

ঈশ্বরদীতে কোন দোকান-পাট খোলা নেই। ব্যাংক-বীমায় সদর দরজা বন্ধ করে কাজ চালানো হচ্ছে। রাস্তায় কোন বাস বা অটো রিক্সা কিছুই চলছে না। মেইন রোডে রিক্সা চলাচলেও প্রতিবন্ধকতা সৃষ্টির কারণে চলেনি।

তবে রাজধানীতে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির সংখ্যাও বাড়ছে। রাজধানীতে মোটামুটিভাবে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে হরতাল। সবোর্চ্চ সতর্কতায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। রাজধানীর মোড়ে মোড়ে অবস্থান করছেন তারা। কোনো পথচারীকে সন্দেহ হলে তল্লাশি করা হচ্ছে।

গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর বেশ কিছু স্থানে কয়েকটি যানবাহনে আগুন ও ভাঙচুর চালিয়েছে হরতাল সমর্থকরা। এছাড়া হরতালের সমর্থনে শাহবাগ ও পল্টনসহ কয়েকটি স্থানে ঝটিকা মিছিল করে ছাত্রদল ও ছাত্রশিবিরের নেতা-কমীরা।

তবে দেশের বিভিন্ন স্থানে মিছিল হয়েছে হরতাল সমর্থকদের। এ রিপোর্ট লেখা পর্যন্ত অন্যকোন অপ্রীতিকর পরিস্থিতির খবর পাওয়া যায়নি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...