দারূণ কিছু গাড়ির ডিজাইন, যা আগে কখনো দেখেননি!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এমন ডিজাইনের কিছু গাড়ি দেখাবো আজ আপনাদের যেগুলো এখনও বানানো হয়নি। কিন্তু বানাতে অবশ্য বেশী দেরী হবেও না। গড়িগুলো দেখে আপনারও ইচ্ছে করবে, গাড়িগুলোতে যদি একবার চড়তে পারতেন! আসুন দেখে আসি অদ্ভূত কিন্তু দারূণ সেই ডিজাইনের গাড়িগুলো!


Slide1720

Ferrari Monza

উপরের ছবিটি দেখে বুঝতেই পারছেন সামনে চাকা নেই! কি করে চলবে এই গাড়ি! অবশ্যই কিছু না কিছু আছে। চড়তে পারলে নিশ্চয় দারুণ একটা অভিজ্ঞতা হয়ে যেত!

Solas

Slide1820

আপনি গাড়িটি দেখে হয়তো ভাবতে পারেন, কি ব্যাপার! গাড়ির স্টিয়ারিং কেনো বাইরে! তাইলে গাড়ি চালাবো কি করে! আর যদি এমনটি না ভেবে থাকেন তো আপনি ঠিক ধরেছেন এগুলো আসলে গাড়ির চাকা, তাও আবার এতো চিকন!

Audi Quattroflex

Slide1920

এই গাড়িতেও দেখা যাচ্ছে স্টিয়ারিং বাইরে! নাহ, আসলে সেগুলো চাকা। কিন্তু মনে হচ্ছে গাড়িতে বসলে পড়ে যাবার ভয় আছে! ট্রাক্টরের সাথে এই ডিজাইনের বেশ মিল আছে, কি ভাবছেন আপনারা?

Nissan V2G Concept

Slide2122

এই গাড়িতেও মনে হচ্ছে সামনে চাকা নেই! কিন্তু আছে, একটা না, সামনে চারটি চাকা আছে! এ গাড়ি দেখে প্রথমেই যে কথা আমার মনে হলো এটি মঙ্গল গ্রহে চালানোর জন্য! আপনি কি ভাবছেন? অবশ্য কাকঁড়া ভেবে বসাটাও ভুল হবে না, কাঁকড়া সামনে যেরকম শুঁড় থাকে ঠিক সেরকমই দেখা যাচ্ছে গাড়িতে!

Mitsubishi MMR25 Concept

Slide2221

গাড়ির চাকার এই অবস্থা দেখে আপনার মনে হবে রাস্তায় বুঝি ঝাঁকি খেতে খেতে যেতে হবে! চড়লে মন্দ হতো না!

Audi Avatar

Slide2420

এর আগের গাড়িগুলোতে চাকার কিছু অস্তিত্ব থাকলেও এটাতে চাকাই নেই! এটা মনে হয় ওড়ার জন্য। মজাই হবে গাড়িতে চড়ে উড়ে যেতে পারলে!

Hodge Hawk

Slide1321

এই গাড়িটি আপনার দারূণ পছন্দ হবে, একা একা চড়ার জন্য সম্ভবত এই গাড়িটি সেরা! দেখতে অনেকটাই মাছির মতো লাগছে, তাই নয় কি?

MAG Lev Concept

Slide1020

পেছনে মাত্র একটা চাকা! নাহ, আসলে দুটো চাকা জোড়া লাগানো হয়েছে। এই গাড়িটির সিটের অবস্থা দেখে মনে হচ্ছে প্রায় শুয়ে শুয়ে চালানো যাবে! তবে প্রথম দেখায় বিচ্ছুও ভাবা যায়, পেছনে মনে হয় লম্বা একটা শুঁড় গোল করে গুটিয়ে রেখেছে!

Cadillac WTF (World Thorium Fuel) Concept

Slide2320

এই গাড়িটি চলবে থোরিয়ামের জ্বালানীর সাহায্যে। থোরিয়াম জ্বালানির মোটর ইঞ্জিন, মাত্র ৮ গ্রামে ১০০ বছর চলবে! থোরিয়াম ব্যবহারযোগ্য ইঞ্জিন তৈরির ক্ষেত্রে গবেষকরা নানান গবেষণা এবং অনেক ইঞ্জিন পর্যবেক্ষণ শেষে ৫০০ পাউন্ড ওজনের সাধারণ গাড়ির ইঞ্জিনের মতোই দেখতে একটি ইঞ্জিন তৈরি করেছেন যা সফল ভাবেই থোরিয়াম জ্বালানি ব্যবহার করতে পারে। Laser Power Systems (LPS) গবেষণায় দেখা গেছে থোরিয়াম হচ্ছে তেমন একটি জ্বালানি যা খুবি অল্প পরিমাণে মেশিনকে নিয়ে যেতে পারবে চরম অবস্থায়। এ সম্পর্কে বিস্তারিত পড়ুন ঢাকা টাইমসের একটি প্রতিবেদনে।

Mazda Taiki

Slide1620

এতোক্ষণ অদ্ভুত ডিজাইনের সব গাড়ি দেখে এলেও এই ডিজাইনটি একদম আমাদের বর্তমান গাড়িগুলোর সাথে যায়। বাইরে থেকে দেখতে সাদামাটা মনে হলেও নিশ্চয় এটাতেও থাকবে অত্যাধুনিক সব সুযোগ সুবিধা!

আশা করা যায় এই গাড়িগুলো ২০৫০ সালের আগেই চলে আসবে যা হবে স্বয়ংক্রিয় গাড়ি, চলবে জ্বালানী ছাড়াই!

তথ্যসূত্রঃ List25

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...