The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

গুগল স্ট্রিট ভিউ এর সাহায্যে ধরা পড়লো ডাকাত!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ গুগল স্ট্রিট ভিউতে রাখা ফটো দেখে এক কিশোর দুই ব্যক্তিকে ডাকাত হিসেবে চিহ্নিত করে এবং পুলিশকে অবহিত করলে পুলিশ তৎক্ষণাৎ ঐ দুই ব্যক্তিকে গ্রেফতার করে। এমনই ঘটনা ঘটেছে নেদারল্যান্ডে।


googlestreetview

১৪ বছরের এক বালক পুলিশের কাছে গিয়ে অভিযোগ জানায় যে সে রাস্তায় ডাকাতির শিকার হয়েছে। দুইজন ব্যক্তি তার কাছ থেকে একটি বাইসাইকেল, কিছু টাকা এবং মোবাইল ফোনটি নিয়ে যায়। কিন্তু বালকটির কাছে তখন কোনো প্রমাণ ছিলো না যে তার সূত্র ধরে পুলিশ সেই ডাকাতদের খুঁজে বের করবে। তবুও পুলিশ বেশ কিছুদিন খোঁজাখুঁজি করে।

সেই ঘটনার মাস ছয়েক পরে ছেলেটি গুগল স্ট্রিট ভিউতে ঘুরতে ঘুরতে হঠাৎ করেই তাঁর নজরে পরে সেদিন ডাকাতির হবার ঠিক আগ মুহুর্তে যখন সে সাইকেল চালাচ্ছিলো এবং তাঁর পাশ দিয়ে সেই দুইজন ডাকাত হেঁটে আসছিলো এমন একটি ছবি। তবে ছবিটিতে মুখ গুলো অস্পষ্ট করে দেয়া ছিলো। ছেলেটি আত্মবিশ্বাসের সাথে পুলিশকে আবারো সেই ঘটনা নিয়ে অবহিত করে।

ডাচ পুলিশ উদ্যোগী হয়ে গুগল কতৃপক্ষকে আসল ছবিটি দেয়ার জন্য অনুরোধ করে এবং গুগল তাতে সাড়া দেয়। ফলস্বরুপ সেই ডাকাতদ্বয় ধরা পড়ে। ডাচ পুলিশ Paul Heidanus বলেন, “স্ট্রিট ভিউতে তোলা এই সামান্য ছবিটিই এই কেসটি সমাধান করে দিয়েছে, দারূণ একটি ঘটনা!”

street

তথ্যসূত্রঃ Cnet

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...