The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অসংখ্য Yahoo.com ব্যবহারকারী ভয়ংকর ইন্টারনেট ভাইরাসের ঝুঁকিতে রয়েছেন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ওয়াশিংটন পোস্ট তাদের এক প্রতিবেদনে দাবি করেছে হাজার হাজার ইয়াহু ডট কম ব্যবহারকারীরা ভয়ংকর ভাইরাসের ঝুঁকিতে রয়েছেন।


skull-death-security-malware-hack-threat-600x430

নেদারল্যান্ড ভিত্তিক আইটি প্রতিষ্ঠান Fox-IT wrote that it জানিয়েছে, ” আমাদের কিছু ক্লায়েন্টদের তথ্য পর্যালোচনা করে দেখতে পেয়েছি, তাঁরা ইয়াহু ডট কম ব্যবহারকরার পর তাদেরকে ইয়াহু অ্যাডস থেকে কিছু অ্যাড দেখানো হয় যা প্রকৃত পক্ষে ads.yahoo.com থেকেই এসেছে, তবে এসব অ্যাডসে ভয়াবহ ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

এদিকে ইন্টারনেট নিরাপত্তা বিশেষজ্ঞ এবং ওয়াশিংটন পোস্টের সহকারী Ashkan Soltani বলেছেন, কোন এক মহল, যারা ইয়াহু সার্ভারের ইয়াহু অ্যাড সমূহ ব্যবহার করে এতে ভাইরাস ছড়িয়ে দিচ্ছে, যা সাধারণ অ্যাড হওয়াতে ইয়াহু ফিল্টারে ধরা পরছেনা! এখানে মূল বিষয় হচ্ছে এসব ভাইরাস জাভা প্ল্যাটফর্মের সিস্টেম সমূহের জন্য বিশেষ হুমকি স্বরূপ দেখা দিয়েছে। জাভা জাতীয় সিস্টেম সমূহ এই ক্ষেত্রে বিশেষ ঝুঁকিতে রয়েছে।

yahoo

এখন পর্যন্ত আন্তর্জাতিক ভিজিটর জনপ্রিয়তায় ৪ নম্বরে থাকা ইয়াহু ডট কম এই বিষয়ে কোন মন্তব্য কিংবা প্রতিক্রিয়া জানায়নি, বর্তমানে প্রায় ২৮০ মিলিয়ন ব্যবহারকারী প্রতিনিত ইয়াহু ব্যবহার করছেন, এদের বেশিরভাগ ব্যবহারকারীই এক কথায় এখন বিশেষ ভাইরাস হুমকিতে রয়েছেন। বিশেষজ্ঞরা জানিয়েছেন ইয়াহু তে এই ভাইরাস ঝুঁকি মূলত ডিসেম্বরের ৩০ তারিখ থেকেই শুরু হয়েছে।

নিচের চিত্রের মত করেই একজন ইয়াহু ব্যবহারকারীর সিস্টেমে ভাইরাসের আক্রমণ হতে পারেঃ

yahoo-ads-malware1

সূত্রঃ দিটেকজার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...