The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইসল্যান্ডের নিঃসঙ্গ দ্বীপে রহস্যজনক ঘর, কে বসবাস করেন এখানে?

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আইসল্যান্ডের অসংখ্য দ্বীপের মাঝে Vestmannaeyjar নামের একটি দ্বীপে রয়েছে যার ইংরেজি নাম Westman Island। এটি যতটানা দুর্গম তার চেয়ে অনেক বেশি নিসর্গ। সম্প্রতি এখানে কেবল একটি বসত বাড়ি দেখা যায়।


ellidaey_island_house_01

সমগ্র Westman Island দ্বীপ জুড়ে আর কোন বাড়ি ঘর নেই। Westman Island দ্বীপে যেতে হলেও আপনাকে কেবল মাত্র সমুদ্র পথে যেতে হবে। এই দ্বীপের চার দিকে রয়েছে অথৈ জলরাশি। এখানে নেই কোন বিদ্যুৎ নেই কোন নেটওয়ার্ক। আধুনিক কোন মানুষ এই দ্বীপে বসবাস করতে চাইবেন না।

ellidaey_island_house_02

ellidaey_island_house_07

কিন্তু কেউ কেউ থাকেন ভিন্ন মানসিকতার, আর একটু নিরিবিলি একাকি থাকতে চান বলেই হয়ত Westman Islands দ্বীপে বসতি গড়েছেন কোন একজন মানুষ।

ellidaey_island_house_03

ellidaey_island_house_04

আজ থেকে প্রায় ৩ শ বছর আগে এই দ্বীপে ৫ টি পরিবার বসতি গড়েছিলেন। তাদের বসতি গড়ার কারণ ছিল মাছ ধরতে যেয়ে হারিয়ে যাওয়া। তবে পরবর্তীতে তারা আইসল্যান্ডের মূল ভূখণ্ডে ফিরে আসেন মানুষ তাদের সন্ধান পেলে।

ellidaey_island_house_05

১৯৫৩ সাল নাগাদ আইসল্যান্ড শৌখিন মৎস্য শিকারিরা এই দ্বীপে একটি ঘর তৈরি করেন কেবল তাদের থাকার জন্য। তবে এই ঘরে সব সময় মানুষ থাকেনা যখন কেউ এখানে মাছ শিকার করতে আসেন তখন বিশেষ অনুমতি সাপেক্ষে এই বাড়িতে বসবাসের সুযোগ পান।

ellidaey_island_house_06

বাড়িটি দীর্ঘদিন ধরে একা নিঃসঙ্গ অবস্থায় এই দ্বীপে রয়ে গেছে, কেবল শিকারের সময় কোন না কোন শিকারি কিংবা শিকারি দল এই বাড়ি ব্যবহার করেন। এখানে বিদ্যুৎ এবং ইন্টারনেট সংযোগের কোন ব্যবস্থা নেই। আপনাকে এখানে থাকতে হলে ঠিক বাড়িটির মতই নিঃস্ব একা অবস্থায় থাকতে হবে। কে জানে হয়ত আপনার একাকীত্বের সাথে ভূতের ভয়কে সাথে নিয়েই থাকতে হবে।

সূত্রঃ Viralnova

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...